ওবায়দুল কাদেরের নাম ভাঙিয়ে ৬ লাখ টাকা চাঁদা দাবি

প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২, ১০:৪৯ পিএম

মাজহারুল ইসলাম, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) থেকেঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর সোনাপুর এলাকায় হাজী মোঃ তমিজ উদ্দিনের ছেলে জাকির হোসেন তার বাড়ির কাজ করতে গেলে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নাম ভাঙিয়ে ৬ লাখ টাকা চাঁদা দাবী করেন একই এলাকার মৃত আরফত আলীর ছেলে মোঃ শহীদ (৫২) ও তার বাহিনী। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বাড়ির বাউন্ডারি ভেঙে ভেতরে ঢুকে ঘরে ভাংচুর চালিয়ে সকল আসবাবপত্র লুট করে নিয়ে যায় শহীদ ও তার বাহিনী।

এ ঘটনায় গতকাল ২ অক্টোবর রবিবার বিকেলে বাড়ির মালিক হাজী মোঃ জাকির হোসেন বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। লিখিত অভিযোগে জাকির হোসেন উল্লেখ করেন, ১ নং বিবাদী শহীদ, তার স্ত্রী খালেদা আক্তার রুজি (৩৫), একই এলাকার আব্দুর রব মিয়ার ছেলে মোঃ তরিকুল (২২), মোঃ বাবু, পিতা: অজ্ঞাত, তারা সবাই ৩/৪ টি মোটর-বাইকযোগে আমার বাড়িতে অনধিকার প্রবেশ করে বাড়ির বাউন্ডারি ভেঙে ফেলে। পরে আমার ঘর ভেঙে ভেতরে থাকা আসবাবপত্রসহ লুট করে নিয়ে গিয়ে প্রায় দুই লক্ষ টাকার ক্ষতিসাধন করে।

বাড়ির মালিক জাকির হোসেন বলেন, চাঁদাবাজ শহীদ আমাকে তার বউ খালেদা আক্তার রুজির সাথে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি দেখিয়ে হুমকি দিয়ে বলে দেখ্ আমার বউ কার সাথে চলাফেরা করে! টাকা না দিলে এ এলাকায় বাস করাতো দূরের কথা জানে বাঁচবি কিনা সন্দেহ আছে।

সরেজমিনে গেলে এলাকাবাসী জানান, জাকির হোসেন তার ক্রয়কৃত নিজ বাড়িতে কাজ করছে। এখানে শহীদ ও তার স্ত্রী-সহ সন্ত্রাসীরা চাঁদা দাবী করা অন্যায়। এভাবে চলতে থাকলে আমরা সাধারণ মানুষ জন কোথায় যাবো? এসময় চাঁদাবাজদের বিরুদ্ধে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ঘটনার সত্যতা যাচাই করে অপরাধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: