প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ শাকিল শেখ

সাভার করেসপন্ডেন্ট

বাংলাদেশের সংবিধানের আলোকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব: ব্রিটিশ হাইকমিশনার

   
প্রকাশিত: ১২:২৫ পূর্বাহ্ণ, ৪ অক্টোবর ২০২২

ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শনে এসে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন,বন্ধু রাষ্ট্র হিসেবে আমরা বলতে পারি, একটি অংশগ্রহণমূলক নির্বাচন বাংলাদেশকে আরও উন্নয়ন এনে দিতে পারে। বন্ধু রাষ্ট্র হিসেবে আমরা বিশ্বাস করি বাংলাদেশ অতি দ্রুত আরো উন্নয়নের পথে এগিয়ে যাবে। সোমবার (০৩ অক্টোবর) বিকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শনে এসে এসব কথা বলেন বৃটিশ হাইকমিশনার। পরে স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশের সুন্দর একটি সংবিধান আছে। এই সংবিধানের আলোকে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করা সম্ভব। আমরা বাংলাদেশ থেকে বছরে ৩ বিলিয়ন পাউন্ড মূল্যের পণ্য আমদানি করি। অনেক গার্মেন্টস পণ্য তো সাভারেই তৈরি হয়।

আমাদের দেশ থেকেও বাংলাদেশে অনেক কিছু রপ্তানি করা হয়। আমাদের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। হাইকমিশনার হিসেবে আমি চাইব এই ক্ষেত্রটা আরও বড় ও সুন্দর হোক। আমি সেদিকে খুব ভালো করে লক্ষ্য রেখেছি। আমাদের সম্পর্কের সত্যিই ভাল একটি ভিত্তি আছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, সাভারের উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজাহারুল ইসলাম, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম, আশুলিয়া রাজস্ব সার্কেলের সহ-কমিশনার(ভূমি) আনোয়ার হোসেন, স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমানসহ অন্যান্যরা।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: