প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

অবসরের ঘোষণা হিগুয়েনের

   
প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, ৪ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

অনেকদিন ধরেই আর্জেন্টিনা জাতীয় দলের বাইরে রয়েছেন গঞ্জালো হিগুয়েন। তবে ক্লাব ফুটবলে ঠিকই মাঠ মাতাচ্ছিলেন তিনি। বয়সটা যদিও ৪৫ তবুও ইচ্ছা করলে আরও কয়েকবছর খেলতে পারতেন। কিন্তু আচমকায় আর্জেন্টিনার এ স্ট্রাইকার ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দিলেন। রাশিয়া বিশ্বকাপের পর থেকে জাতীয় দলে উপেক্ষিত হওয়ার পর হিগুয়েন মার্চ ২০১৯ সালে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেন।

আর্জেন্টাইন স্ট্রাইকার পুরো ইউরোপ জুড়ে দুর্দান্ত ক্যারিয়ার উপভোগ করেছেন। রিয়াল ও জুভেন্টাস ছাড়াও চেলসি, এসি মিলান ও নাপোলির জার্সি পরেছেন। হিগুয়েন প্রজন্মের অন্যতম সেরা স্ট্রাইকার হিসেবে বিবেচিত, এই ফুটবলার তার ক্লাব ক্যারিয়ারে তিন শতাধিক গোল করেছেন। স্পেন ও ইতালিতে একাধিক শিরোপা জিতেছেন। এছাড়া জাতীয় দলের হয়ে ৭৫টি ম্যাচ খেলে ৩১টি গোল করেছেন।

অবসর ঘোষণা করার সময়, হিগুয়েন বলেছিলেন যে তিনি একজন চ্যাম্পিয়ন হিসাবে অবসর নিতে চান এবং তার সতীর্থদের সেরা উপহার দিতে চান। তিনি বলেন, ‘আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা আমার সতীর্থদের সাহায্য করা। আমি মনে করি অবসর নেওয়ার আগে আমি আমার সতীর্থদের সেরা উপহার দিতে পারি তা হল তাদের সাথে চ্যাম্পিয়ন হওয়া।’ হিগুয়েন বলেন, ‘ফুটবলকে বিদায় জানানোর দিন এসেছে, এমন একটি পেশা যা আমাকে অনেক কিছু দিয়েছে এবং এর সাথে ভালো-মন্দ মুহূর্তগুলো অনুভব করাটা দারুণ অনুভূতি ছিল।’

আর্জেন্টাইন স্ট্রাইকার বলেন, ‘আমি এখানে চ্যাম্পিয়ন হিসেবে অবসর নিতে চাই, যেমনটা আমার মনে হয়। এটি একটি বিশেষ স্বপ্ন। আমি জানি আমাদের হাতে এখনও দুটি ম্যাচ আছে এবং আমরা আশা করি ভক্তরা স্টেডিয়ামে থাকবে কারণ এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’ সূত্র – ইএসপিএন

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: