প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

তানভীর চৌধুরী

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর পত্নীতলায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত

   
প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, ৪ অক্টোবর ২০২২

‘সময়ের অঙ্গীকার, কন্যাশিশুর অধিকার’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা কর্মসূচির মধ্য দিয়ে নওগাঁয় পত্নীতলায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে ও বেসরকারী এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট এর সহযোগীতায় জাতীয় কন্যা শিশু দিবস/২২ উদ্যাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বনাঢ্য এক র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার আমিনুল হকের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রুমানা আফরোজের সভাপতিত্বে আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমসান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আলম আলী, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, বেসরকারী এনজিও সংস্থা দি হাঙ্গার প্রজেক্ট নওগাঁ জেলা সমন্বয়কারী আছির উদ্দীন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, সুধীজন প্রমূখ।

এসময় বক্তরা বলেন আজকের কন্যাশিশু আগামী দিনের নারী। তাই সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রতিটি কন্যাশিশুর অধিকার, শিক্ষা, পুষ্টি ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের সকলের কর্তব্য। তাই নারীর সার্বিক অগ্রযাত্রা নিশ্চিত করতে বাল্যবিবাহ, যৌতুক, ইভটিজিং প্রতিরোধ সহ সামাজিক ও পারিবারিক বৈষম্য ও নির্যাতন থেকে কন্যা শিশুদের সুরক্ষিত রাখতে হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: