করোনায় মৃত্যু ১, শনাক্ত ৬৫৭

   
প্রকাশিত: ৯:৩৯ অপরাহ্ণ, ৪ অক্টোবর ২০২২

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ সময় শনাক্ত হয়েছেন ৬৫৭ জন। এর আগে গতকাল শনাক্ত হয়েছিল ৬৯৬ জন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ হাজার ৩৭২ জন। আর শনাক্ত হয়েছেন ২০ লাখ ২৭ হাজার ৫৬৫ জন। মঙ্গলবার (৪ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এদিন প্রতি ১০০ নমুনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮০ শতাংশ। এ সময় সুস্থ হয়েছেন ৪৩১ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬৭ হাজার ৭৬ জন। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৭৬২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৭৬২টি। এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৯৪ হাজার ৫১৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৩ দশমিক ৮০ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ০২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৪৫ শতাংশ। মৃত্যুবরণকারীরা একজন নারী। তিনি ময়মনসিংহে অবস্থান করছিলেন বলে জানায় স্বাস্থ্য অধিদফতর।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: