প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরের শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হলো বাগড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়

   
প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, ৪ অক্টোবর ২০২২

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এ শেরপুর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ সরকারী প্রাথমিক বিদ্যালয় হিসেবে মনোনিত হয়েছে শেরপুর শহরের প্রাণ কেন্দ্রে অবস্থিত বাগড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়। সোমবার (৩ অক্টোবর) জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় সুত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

সুত্র জানায়, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে মনোরম পরিবেশে পাঠদান, প্রাথমিক সমাপনী পরীক্ষায় শতভাগ পাশ, প্রতি বছর শিক্ষার্থীদের বৃত্তি পাওয়া, উপস্থিতির হার ৯১ থেকে ১০০ শতাংশ, বিভাগীয় পর্যায়ে ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ী হওয়ায় জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় হিসেবে বাগড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এ মনোনিত করা হয়। ওই বিদ্যালয়ে বর্তমান শিক্ষার্থীর সংখ্যা ২৭৫ জন।

২০১৫ সালে শিক্ষার্থীর সংখ্যা ছিল ১০৮ জন। মানসম্মত শিক্ষাদানে অভিভাবক ও মা সমাবেশ এবং উঠান বৈঠকসহ নানামুখী পদক্ষেপ গ্রহন করে ওই বিদ্যালয়ের শিক্ষকরা। যে কারনে প্রতি বছর শিক্ষার্থীরা ভালো ফলাফল অর্জন করে। এছাড়া ভর্তি প্রতিযোগীতায় শতশত শিক্ষার্থী অংশগ্রহন করে থাকে ওই বিদ্যালয়টিতে।

জেলার শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় মনোনিত হওয়ায় কৃতজ্ঞতা জানিয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাজেরা আক্তার বলেন, আমি ২০১৫ সালে বাগড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করার পর থেকে মান সম্মত পাঠদানে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহন করি। বর্তমানে শিক্ষা বিস্তারে এই বিদ্যালয়ের ৬ জন শিক্ষক প্রাণপন চেষ্টা করে যাচ্ছেন। তিনি আরো বলেন, বাগড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়টি আগামীতে যাতে ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হতে পারে সেজন্য সকলের দোয়া ও সহযোগীতা চাই।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: