মারা গেলেন ঢাকা কলেজ বাংলা বিভাগের অধ্যাপক সনজিদা

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৯:১৭ এএম

ওমর ফারুক, ঢাকা কলেজ থেকে: লিভার জটিলতা সংক্রান্ত রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ঢাকা কলেজের বাংলা বিভাগের অধ্যাপক সনজিদা আক্তার। শনিবার (১ অক্টোবর) বেলা ১২ টায় রাজধানীর সিটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজ কর্তৃপক্ষ। অধ্যাপক সনজিদার মৃত্যুতে শোক জানিয়েছে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোঃ ইউসুফ, উপাধ্যক্ষ এটিএম মইনুল হোসেন, ঢাকা কলেজের শিক্ষক পরিষদ ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতি।

জানা যায়, অধ্যাপক সনজিদা আক্তার ঢাকা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন। তিনি ১৯৬৪ সালে ১০ অক্টোবর পিরোজপুর জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৯৩ সালে ১৪ তম বিসিএস এ শিক্ষাক্যাডারে সুপারিশ প্রাপ্ত হন। দীর্ঘ ২-৩ মাস নিজ বাসভবনে অসুস্থ ছিলেন। ঢাকা সিটি হাসপাতালে চিকিৎসারত অবস্থায় বেলা ১২ টায় মারা যান। বাদ আসর মোহাম্মদপুর থানার পেছনে বাইতুল হারাম জামে মসজিদ প্রাঙ্গনে তার জানাজা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ ইউসুফ বলেন, তিনি দীর্ঘদিন বাংলা বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। তার জ্ঞান, শিক্ষাব্রততা, বৌদ্ধিক ঋদ্ধতা সর্বজনবিদিত। তার অকাল প্রয়ানে আমাদের শিক্ষার ও বুদ্ধির চর্চা জগতের অপূরণীয় ক্ষতি সাদিত হলো। আমরা ঢাকা কলেজের ছাত্র, শিক্ষক ও কর্মচারীদের পক্ষ থেকে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। এবং মহান আল্লাহর কাছে তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: