প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

   
প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, ৫ অক্টোবর ২০২২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় দীর্ঘ ৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হলে দুর্ভোগে পড়তে হয়েছে যাত্রীদের। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত মহাসড়কের কুমিল্লার দাউদকান্দির উপজেলার মাধাইয়া বারপাড়া থেকে জিংলাতলী পর্যন্ত এই যানজটের সৃষ্টি হয়। পৃথক দুই লেনে সংস্কার কাজ এবং উল্টো পথে যানবাহন চলাচল করার কারণে এ যানজট সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় লোকজন। প্রচণ্ড গরমে যানজটে আটকে থেকে যানবাহনের যাত্রী ও চালকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

দাউদকান্দির কাটারাপাড়া গ্রামের বাসিন্দা ব্যবসায়ী শহীদ উল্লাহ বলেন, ঢাকা থেকে বাসযোগে বাড়িতে রওনা দিয়ে মহাসড়কের দাউদকান্দির শহীদনগর এলাকায় পৌঁছে যানজটে আটকা পড়েন। এক ঘণ্টা যানজটে আটকে থাকার পর দুপুর সাড়ে ১২টায় গৌরীপুর বাসস্ট্যান্ডে পৌঁছান। প্রচণ্ড গরমের মধ্যে যানজটে আটকে থেকে অনেক কষ্ট সহ্য করতে হয়েছে।

কুমিল্লার তিতাস উপজেলার কেশবপুর গ্রামের কৃষক ইয়াছিন মিয়া, দাউদকান্দির পেন্নাই গ্রামের বাসিন্দা কাজল বেগম, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ব্যবসায়ী কামাল হোসেন একই রকম দুর্ভোগের কথা জানিয়েছেন।

কুমিল্লা নগরের জালুয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাশেদ মিয়া বলেন, তিনি কুমিল্লার শাসনগাছা থেকে বাসযোগে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা সদরে শিক্ষকদের একটি আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে যোগ দিতে রওনা হন। পথে মহাসড়কে দাউদকান্দির জিংলাতলী এলাকায় পৌঁছে তীব্র যানজটে আটকা পড়েন। প্রায় দেড় ঘণ্টা যানজটের মধ্যে তিন কিলোমিটার পথ অতিক্রম করে বেলা পৌনে একটায় গৌরীপুর বাসস্ট্যান্ডে পৌঁছান। এতে তাঁর সময়ের অনেকটা ক্ষতি হয়েছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম এ প্রতিবেদককে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার মাধাইয়া এলাকায় ৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছে। শীঘ্রই মহাসড়ক যানজট মুক্ত হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: