নারী ফুটবলারদের নিয়ে বিরূপ মন্তব্য করায় শোকজ মাদ্রাসা শিক্ষক

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ১০:৩৪ পিএম

সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবলারদের নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করেছেন, সাবেক জামায়াত নেতা ও মাদরাসা শিক্ষক মো. রাকিবুল ইসলাম। এ ঘটনায় তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আজ বুধবার (৫ অক্টোবর) রাতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শওকত আকবর খান এ তথ্য নিশ্চিত করেছেন। অভিযুক্ত রাকিবুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইসলামিয়া টেকনিক্যাল আলিম মাদরাসার সহকারী শিক্ষক ও সাবেক জামায়াত নেতা।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে সাফ ফুটবলে বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন হওয়ায় সারাদেশের মানুষ প্রশংসা করেন। দেশের মানুষ এই জয়ে যখন আনন্দে ভাসছে, ঠিক তখনই আখাউড়া ইসলামিয়া টেকনিক্যাল আলিম মাদরাসার শিক্ষক ও আখাউড়া পৌর জামায়াতের সাবেক সেক্রেটারি মো. রাকিবুল ইসলাম তার ফেসবুক আইডিতে স্ট্যাটাস দেন ‘মুসলিম নারীদের পর্দাহীন খেলার জয় পরাজয় আমার কাছে একই’। তার এই বিরূপ স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে, বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে। এরই প্রেক্ষিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে তাকে সাত কর্ম দিবসের মধ্যে ব্যাখ্যা চেয়ে কারণ দর্শানোর নোটিশ পাঠায়। পরে সমালোচনার মুখে তিনি স্ট্যাটাসটি মুছে ফেলেন।

পরবর্তীতে স্থানীয় সূত্রে জানা যায়,  শিক্ষক রাকিবুল ইসলাম এর আগেও প্রবাসীদের নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করে সমালোচনার মুখে পড়েছিলেন। পরে তিনি লাইভে এসে ক্ষমাও চেয়েছিলেন। এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মো. রাকিবুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে ইউএনও আমাকে ডেকেছিলেন। আমার মাদরাসার মেয়েরা খেলতে চেয়েছিল, আমি ওই শিক্ষার্থীদের নিয়ে এমন স্ট্যাটাস দিয়েছিলাম। পরে সমালোচনা শুরু হওয়ায়, তা মুছে ফেলি। আখাউড়া ইসলামিয়া টেকনিক্যাল আলিম মাদরাসার প্রিন্সিপাল নাসির উদ্দিন  বলেন, কেউ যখন দেশদ্রোহী বা সরকারবিরোধী কোনো কথা বলবে, এটার বিরুদ্ধাচরণ আমিও করব। এর জন্য শাস্তিমূলক ব্যবস্থা হোক, এটা আমিও চাই। মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি হজে গেছেন। তিনি ফিরে আসলে এ ব্যাপারে আলোচনা করে ব্যবস্থা নেব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: