প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

টি-টিয়োন্টিতে ডাবল সেঞ্চুরি হাঁকালেন কর্নওয়াল

   
প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, ৬ অক্টোবর ২০২২

ক্যারবীয় তারকাদের শক্তি সামর্থ্য নিয়ে সন্দেহ নেই ক্রিকেটপ্রেমীদের। সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে রাজত্বটাও যে তাদেরই দখলে। প্রতিনিয়ত বিধ্বংসী কিছু ক্রিকেটারের দেখা মেলে ক্যারবীয় ওই দ্বীপ রাষ্ট্রগুলোতে। এবার তাদেরই একজনের যেনো নতুন রূপে দেখা মিললো। যার নাম রাকিম কর্নওয়াল।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে নয়টি টেস্ট খেলেছেন কর্নওয়াল। বেশ কিছু লিস্ট ‘এ’ এবং টি-২০ লিগ ম্যাচ খেললেও জাতীয় দলে সাদা বলে অভিষেক হয়নি ২৯ বছর বয়সী দীর্ঘদেহি ও স্থুল এই অলরাউন্ডারের। এবার বোধ হয় ক্যারিবীয় বোর্ডের তাকে নিয়ে ভাবতে হবে।

কারণ সিপিএল ফাইনালে ৯১ রানের ইনিংস খেলার পরে ব্যাট হাতে যুক্তরাষ্ট্রের টি-২০ প্রতিযোগিতা আটলান্টা ওপেনে তাণ্ডব চালিয়েছেন তিনি। ডাবল সেঞ্চুরি করেছেন রাকিম কর্নওয়াল। আটালান্টা ফায়ার তার ব্যাটে ভর করে ১ উইকেটে তোলে ৩২৬ রান।

ওই ম্যাচে ওপেন করতে নেমে কর্নওয়াল ৭৭ বলের মুখোমুখি হয়েছেন। এর মধ্যে ২২টি ছক্কা এবং ১৭টি চার মেরেছেন তিনি। তিনি মোট রান করেছেন ২০৫। এর মধ্যে বাউন্ডারি থেকেই তুলেছেন ২০০ রান। অর্থাৎ বাকি ৩৮ বলের মুখোমুখি হয়ে মাত্র পাঁচটি সিঙ্গেল নিয়েছেন তিনি।

তার ওই ব্যাটিং তাণ্ডবের দিনে প্রতিপক্ষ স্কোয়ার ড্রাইভ পাত্তা পায়নি। দলটি ৮ উইকেটে ১৫৪ রান আটকে যায়। আটালান্টা ওপেন যুক্তরাষ্ট্রের ১৬ দল নিয়ে তাদের ৪ গ্রুপে ভাগ করে আয়োজিত টি-২০ টুর্নামেন্ট। লিগের চ্যাম্পিয়ন দল ৭৫ হাজার ডলার বা প্রায় ৭৭ লাখ টাকা অর্থ পুরস্কার পাবে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: