প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

থাইল্যান্ডে ডে-কেয়ার সেন্টারে বন্দুক হামলা, শিশুসহ নিহত ৩৪

   
প্রকাশিত: ৪:১৯ অপরাহ্ণ, ৬ অক্টোবর ২০২২

থাইল্যান্ডের উত্তরপূর্বাঞ্চলীয় প্রদেশে একটি ডে-কেয়ার সেন্টারে বন্দুক হামলায় কমপক্ষে ৩৪ জন নিহত হয়েছে। ওই বন্দুকধারী হামলাকারী সাবেক এক পুলিশ কর্মকর্তা। থাইল্যান্ড পুলিশের একজন মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার (৬ অক্টোবর) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় পুলিশের একটি বিবৃতিতে বলা হয়, নিহতদের মধ্যে শিশু এবং প্রাপ্তবয়স্ক আছে। সরকারের একজন মুখপাত্র জানিয়েছেন, অপরাধীকে গ্রেফতারের জন্য প্রধানমন্ত্রী সব সংস্থাকে নির্দেশ দিয়েছেন।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, তিনি হামলা চালানোর পরই আত্মহত্যা করেছেন। তবে পুলিশের বিবৃতিতে বন্দুকধারীর আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করা হয়নি।  এর আগে একজন সরকারি মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রী সব সংস্থাকে ব্যবস্থা নিতে এবং অপরাধীকে গ্রেপ্তারের জন্য ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

থাইল্যান্ডে এ ধরনের ব্যাপক গোলাগুলির ঘটনা খুবই বিরল। তবে ২০২০ সালে সম্পত্তিসংক্রান্ত বিষয় নিয়ে ক্ষুব্ধ এক সৈনিক ৪টি স্থানে হত্যাযজ্ঞ চালান। তার হামলায় ২৯ জন নিহত ও ৫৭ জন আহত হয়েছিল।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: