প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হাবিবুর রহমান

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় অবৈধভাবে ভারত যাবার সময় ৩০ রোহিঙ্গা আটক

   
প্রকাশিত: ৭:৪৮ অপরাহ্ণ, ৬ অক্টোবর ২০২২

কুমিল্লার বুড়িচং সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারত যাবার সময় ৩০ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। বৃহষ্পতিবার বিকালে তাদের বুড়িচং উপজেলার খাড়েরা সীমান্ত এলাকা থেকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মারুফুর রহমান।

তিনি জানান, আটক ৩০ রোহিঙ্গা কক্সবাজারের টেকনাফের কুতুপালং ট্রানজিট ক্যাম্পের বাসিন্দা। ভালো উপার্জনের আশায় সীমান্ত অতিক্রম করে ভারতে যাবার জন্য প্রস্তুতি নিচ্ছিলো এসব রোহিঙ্গা। প্রথমে বিজিবি তাদের আটক করে পরে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তাদেরকে আবার কক্সবাজার ক্যাম্পে পাঠানোর প্রক্রিয়া করা হচ্ছে।

পুলিশ জানায়, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ৫টি পরিবার অবৈধ ভাবে ভারত যাবার চেষ্টা করে। এর মধ্যে ৬ জন পুরুষ ৮ জন নারী এবং বাকি ১৬ জনই শিশু। তারা বুধবার সড়ক পথে ভেঙ্গে ভেঙ্গে কক্সবাজার থেকে কুমিল্লা আসে। বৃহস্পতিবার তারা ভারতে প্রবেশের চেষ্টা করে। তাদেরকে আইনশৃঙ্খলাবাহিনী তাদের নিজস্ব প্রক্রিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাঠান।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: