প্রচ্ছদ / অন্যান্য... / বিস্তারিত

স্যার সলিমুল্লাহ এতিমখানার নতুন কমিটির সভাপতি ইমন, সম্পাদক সাব্বির

   
প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, ৬ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

রাজধানীর স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে৷ কমিটির সভাপতি পদে আব্দুস শুক্কুর ইমন ও সাধারণ সম্পাদক পদে সাব্বির আহমেদ নির্বাচিত হয়েছেন। এ ছাড়া আরও তিনজন সহসভাপতি, যুগ্ম-সম্পাদক, কোষাধ্যক্ষ এবং সাতজন কার্যনির্বাহী সদস্যসহ মোট ১৪ সদস্যের এ কমিটি নির্বাচিত হয়। গতকাল মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট কাজী বজলুর রশিদ এ কমিটি ঘোষণা করেন।

এতিমখানার ১৪টি পদের বিপরীতে কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় মনোনয়ন জমাদানকারী ১৪ জনকেই নির্বাচিত ঘোষণা করা হয়। নির্বাচিতরা হলেন সহ-সভাপতি রফিকুল ইসলাম, মোহাম্মদ আবু নাছের ইকবাল চৌধুরী ও সুমি আলম, যুগ্ম-সম্পাদক জামাল উদ্দিন খান টিপু এবং কোষাধ্যক্ষ শহীদুল ইসলাম। এ ছাড়া নির্বাচিত কমিটির কার্যকরী সদস্যরা হলেন পর্শিয়া সুলতানা, সাগর আহমেদ শাহীন, মোহাম্মদ হানিফ, লিটু মুন্সি, মোহাম্মদ আলী সোহেল, নুরুন নবী ও আবদুল হাকিম।

নির্বাচন কমিশনার কাজী বজলুর রশিদ জানান, গত ৩ অক্টোবর চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশিত হওয়ার পর ১৪টি পদের বিপরীতে কোনো প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় মনোনয়ন জমাদানকারীদের নির্বাচিত ঘোষণা করা হচ্ছে।

গত ৬ সেপ্টেম্বর নির্বাচন কমিশনার তফসিল ঘোষণা করেন। আগামী ১০ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য ছিল। প্রধান নির্বাচন কমিশনার কাজী বজলুর রশীদ ও রিটার্নিং কর্মকর্তা আশরাফ আলী শেখ প্রার্থীদের নির্বাচিত ঘোষণা করেন।

২০০৪ সালে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার সাড়ে ৮ বিঘা জমি তৎকালীন কমিটি এতিমদের স্বার্থ খর্ব করে ডেভেলপার কোম্পানিকে প্রদান করা হয়। পরবর্তীতে এতিমখানার চারজন ছাত্র বাদী হয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে উচ্চ আদালত ১৮তলা ভবনসহ জমি বাজেয়াপ্ত ঘোষণা করেন। একই সঙ্গে অতিদ্রুত এতিমখানার গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরের নির্দেশ প্রদান করেন। উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠানের মাধ্যমে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরের সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

হাইকোর্টের রিট পিটিশন নং ১৯৪০/২০১৩, আপিল বিভাগের সিপি ১৩৩/২০১৭, সিআরপি ৩২/২০১৯ এর আদেশ অনুসারে এতিমখানার প্রশাসক ও সমাজসেবা অধিদপ্তরের পরিচালক উপসচিব মোহাম্মদ কামরুল ইসলাম চৌধুরী নির্বাচন অনুষ্ঠানে এতিমখানার গঠনতন্ত্রের আলোকে ব্যবস্থা গ্রহণ করেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: