প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

২০২৩ সাল অত্যন্ত দুর্যোগময় হবে, দুর্ভিক্ষও দেখা দিতে পারে: প্রধানমন্ত্রী

   
প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, ৬ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে ঘিরে নিষেধাজ্ঞা ও পাল্টা নিষেধাজ্ঞার কারণে আগামী বছর সারা বিশ্বের জন্য ‘খুবই বিপর্যয়কর’ হতে পারে। তবে দেশের অর্থনীতি ‘পর্যাপ্ত শক্তিশালী’ এবং উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই সফরে বিশ্বনেতাদের মধ্যে যাদের সঙ্গে সাক্ষাৎ হয়েছে, তারা সবাই অর্থনীতি নিয়ে উদ্বেগের কথা বলেছেন। সবার মধ্যে এমন একটা ভয় আছে। সবাই বলেছে যে, ২০২৩ সালে বিশ্বের জন্য একটি অত্যন্ত বিপর্যয়কর সময়ের দিকে আসছে, এমনকি বিশ্বব্যাপী দুর্ভিক্ষও দেখা দিতে পারে। এ নিয়ে সবাই চিন্তিত ও আতঙ্কিত।’

প্রসঙ্গত, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে টানা ১৮ দিনের সফর শেষে গত সোমবার দিবাগত রাত একটার দিকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। গত ১৫ সেপ্টেম্বর যুক্তরাজ্যে যান শেখ হাসিনা। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া এবং রাজা চার্লস তৃতীয় আয়োজিত অভ্যর্থনায় যোগ দেন। পরে ১৯ সেপ্টেম্বর তিনি নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ করেন। সফরের বিভিন্ন বিষয়ে কথা বলতে আজ (বৃহস্পতিবার) সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: