প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এক ঘণ্টার পুলিশ সুপার হলেন নবম শ্রেণির শিক্ষার্থী ইফরাত

   
প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, ৬ অক্টোবর ২০২২

ভোলায় এক ঘণ্টার জন্য প্রতীকী পুলিশ সুপার (এসপি) হয়ে দায়িত্ব পালন করেছেন নবম শ্রেণির এক ছাত্রী। শিক্ষার্থীর নাম ইফরাত জাহান ইশান। ইফরাত ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ও ভোলা পৌর ২ নম্বর ওয়ার্ডের ইসমাইল হোসেন সিকদারের মেয়ে। আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল ডিলড্রেনস টাস্কফোর্সের (এনসিটিএফ) আয়োজনে পুলিশ সুপার কার্যালয়ে তার হাতে দায়িত্ব তুলে দেন পুলিশ সুপার সাইফুল ইসলাম।

এর আগে দুপুরে ভোলা পুলিশ সুপার সাইফুল ইসলাম শিক্ষার্থী ইশানকে ফুল দিয়ে স্বাগত জানান। পরে এক ঘণ্টার জন্য পুলিশ সুপারের দায়িত্ব পালনে তাকে সহযোগিতা করেন। পুলিশ সুপারের দায়িত্ব পেয়ে শিশু অধিকার সুরক্ষা, নিরাপত্তা, সমাজের সব ক্ষেত্রে নারীদের সমান অধিকার, নির্যাতনের শিকার নারীদের ন্যায়বিচার নিশ্চিত ও নারীরা যাতে নির্যাতনের শিকার না হন সেজন্য সুপারিশ করেছে ইফরাত জাহান।

এসময় পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, ভোলা জেলা নারী ও শিশু বান্ধব রাখতে ভোলা জেলা পুলিশ বদ্ধপরিকর। আমরা ভোলা জেলার সার্বিক আইনশৃঙ্খলা নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপন, বিট পুলিশিং সভা, স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং, নারী ও শিশু হেল্প ডেস্কসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি, যা আজকের প্রতিকী পুলিশ সুপারও প্রস্তাবনা দিয়েছেন। তিনি শিশু কিশোরদের এ ধরনের কার্যক্রমকে সাধুবাদ জানান।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: