অনাথ আশ্রমের টাকা চুরি করে দান করেন মনির

প্রকাশিত: ০৭ অক্টোবর ২০২২, ০৩:২১ পিএম

রাজধানীর মোহাম্মদপুরে এক অনাথ আশ্রমের গ্রিল কেটে সাড়ে ১২ লাখ চুরির ঘটনায় জড়িত একজনকে গ্রেফতার করা হয়েছে। আটক ব্যাক্তির নাম মনির হোসেন। সে রাজধানীর বিভিন্ন এলাকায় গ্রিল কেটে অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছে পুলিশ। আজ শুক্রবার (৭ অক্টোবর) ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

এছাড়া অনেক দিন থেকেই মনির বিভিন্ন ছোট বড় চুরির কাজে জরিত। উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক জানান, মোহাম্মদপুরের মোহাম্মদিয়া হাউজিংয়ের ৩ নম্বর রোডে রাইটস আ্যন্ড সাইট ফর চিল্ড্রেন (আরএসসি) নামে প্রতিষ্ঠানটি অনাথ ও পথশিশুদের আশ্রয় এবং পড়াশোনা করতে সহযোগিতায় কাজ করে থাকে। ১ অক্টোবর মধ্যরাতে প্রতিষ্ঠানের অফিস রুমের গ্রিল কেটে আলমারি থেকে সাড়ে ১২ লাখ চুরি করে এক চোর। এ ঘটনায় পরদিন প্রতিষ্ঠানের ম্যানেজার আব্দুন নাসের (রোমেল) বাদী হয়ে মোহাম্মদপুর থানায় মামলা করেন। পরে কেরানীগঞ্জ মডেল থানার তারানাগর ইউনিয়নে অভিযান চালিয়ে মনির হোসেনকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে সাত লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, মনির একজন পেশাদার চোর। তার বাড়ি কেরানীগঞ্জ উপজেলার তারানগর ইউনিয়নের পশ্চিম বাংলানগর গ্রামে। চুরির টাকা দিয়ে সে জুয়া ও নেশার পেছনে খরচ করেন। এছাড়া স্থানীয় দরিদ্র মানুষের মধ্যে দান করেন। তিনি বলেন, তার দেখতে ভোলাবালা ভবঘুরে টাইপের। তবে এ চেহাররা আড়ালে সে পেশাদার চোর। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ৪ থেকে ৫টি চুরির সঙ্গে জড়িত থাকায় তার নাম পাওয়া গেছে। এছাড়া অন্তত গ্রিল কেটে অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটিয়েছে মনির।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: