প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সরকার সব নাগরিকের সুষম উন্নয়নে বিশ্বাসী: খাদ্যমন্ত্রী

   
প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, ৭ অক্টোবর ২০২২

সরকার দেশের সব নাগরিকের সুষম উন্নয়নে বিশ্বাসী বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রতিও সরকারের সুদৃষ্টি রয়েছে। তাদের উন্নয়নে নানা কর্মসূচি নেয়া হয়েছে। কাউকে পিছিয়ে রেখে নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান সবাই যেন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ পায়।আজ শুক্রবার (৭ অক্টোবর)  বিকেলে সাপাহার উপজেলার মদনশিং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কারাম উৎসব ও মিলন মেলা-২০২২ এ প্রধান অতিথির বক্তব্যে সাধন চন্দ্র মজুমদার একথা বলেন।

মূলত কারাম উৎসব সমতলে বসবাসকারী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রাণের উৎসব। এ উৎসব বরেন্দ্র অঞ্চলকে মিলন মেলায় পরিণত হয়েছে বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী। সাধন চন্দ্র মজুমদার বলেন, কারাম উৎসব আয়োজন নিছক বিনোদনের জন্য করা হয় না। ধর্মীয় আচার-অনুষ্ঠান পালনের পাশাপাশি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের ভাষা ও সংস্কৃতি রক্ষার বিশেষ উদ্যোগ বলেও উল্লেখ করেন তিনি।

খাদ্যমন্ত্রী আরো বলেন, আগে ছোট আকারে কারাম উৎসব আয়োজন করা হলেও এখন ব্যাপক পরিসরে আয়োজন হচ্ছে। আট-দশ বছর আগেও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অবস্থা এমন ছিলো না। প্রধানমন্ত্রী তাদের অবস্থার উন্নয়ন করেছেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল খালেক, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার পোরশা মো. জাকির হোসেন প্রমুখ।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: