প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জিহাদ রানা

বরিশাল প্রতিনিধি

বিমানে ইলিশ নিতে গিয়ে জরিমানা গুনলেন দুই যাত্রী

   
প্রকাশিত: ১০:২৬ অপরাহ্ণ, ৭ অক্টোবর ২০২২

ছবি - প্রতিনিধি

নিষেধাজ্ঞার প্রথম দিনেই বরিশাল থেকে লাগেজে ঢুকিয়ে বিমানে করে ঢাকায় ইলিশ নেওয়ার চেষ্টা করেন দুই যাত্রী। বরিশাল বিমানবন্দরে লাগেজ স্ক্যান করে সেই ইলিশ পাওয়া যায়। পরে তাদের জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। জব্দকৃত ইলিশ দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নুসরাত ফাতিমা। তিনি জানান, নিষিদ্ধ সময়ে ইলিশ পরিবহনের দায়ে ইলিশ সংরক্ষণ আইনে দুটি মামলায় বাংলাদেশ বিমানের দুই যাত্রীকে পাঁচ হাজার টাকা করে মোট ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুই যাত্রী তাদের দোষ স্বীকার করেছেন। তাদের সঙ্গে থাকা ৮টি ইলিশ মাছ দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

দণ্ডিত দুই যাত্রীর নাম হলো মো. আলমগীর ও মানস। তারা দুজনেই বাংলাদেশ বিমানের যাত্রী ছিলেন বলে জানিয়েছেন বরিশাল বিমানবন্দরের ব্যবস্থাপক আব্দুর রহিম তালুকদার।

আব্দুর রহিম তালুকদার বলেন, আজ শুক্রবার সকাল ৯টার ফ্লাইটের যাত্রীদের লাগেজ স্ক্যান করার সময় দুই যাত্রীর ব্যাগে ককশিটের কার্টোনে ইলিশ পাওয়া যায়। আমরা তাদেরকে বিমানবন্দরে দায়িত্বরত থানা পুলিশের কাছে হস্তান্তর করি। পুলিশ ঘটনাটি বাবুগঞ্জ উপজেলার ইউএনওকে জানালে ইউএনও নুসরাত ফাতিমা বিমানবন্দরে এসে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই দুই যাত্রীকে অর্থদণ্ড দিয়েছেন।

উল্লেখ্য সারাদেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুত ও ক্রয়-বিক্রয়ের ওপর টানা ২২ দিনের নিষেধাজ্ঞা আজ শুক্রবার (৭ অক্টোবর) থেকে কার্যকর হয়েছে, আগামী ২৮ অক্টোবর পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: