বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১১শ, শনাক্ত ৪ লাখ ৫৩ হাজার

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ০৯:৫২ এএম

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ১৬৬ জনের। ফলে এ রোগে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ৬৫ লাখ ৫৯ হাজার ৩৬০ জনের। একই সময়ে ভাইরাসটিতে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৩ হাজার ১১৪ জন। এতে করে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৬২ কোটি ৬০ লাখ ৮৪ হাজার ৩৬৩ জন।

২৪ ঘণ্টায় কোভিডজনিত অসুস্থতায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত সংক্রমণ-মৃত্যুতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এই দিন কোভিডজনিত অসুস্থতায় ভুগে মারা গেছেন ২২৯ জন; সেই সঙ্গে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২৩ হাজার ৫২৪ জন।

অন্যদিকে দৈনিক সংক্রমণে বিশ্বে শীর্ষে ছিল জার্মানি। এ দিন করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১ লাখ ২২ হাজার ২৬৫ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মৃত্যু হয়েছে ১২৯ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে প্রাণঘাতী এই ভাইরাসটি। পরিস্থিতি সামাল দিতে ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: