ভারতের কাছে বড় হার বাংলাদেশের

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ০৫:১৪ পিএম

ঘুম পাড়ানি ব্যাটিংয়ে ভারতের কাছে বড় হারের স্বাদ পেলো বাংলাদেশের মেয়েরা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রানের সংগ্রহ পায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেট উইকেট হারিয়ে শেষ বল পর্যন্ত খেলেই শতরান করতে পারে বাংলাদেশ।

উদ্বোধনী জুটিতে ৪৫ রান যোগ করেন মুর্শিদা খাতুন ও ফারজানা হক। নবম ওভারের প্রথম বলে ভাঙল উদ্বোধনী জুটি। শুরুর মতো শেষ পর্যন্তও রান সংগ্রহে ধীরগতি ছিল বাংলাদেশ। ক্যাপ্টেন নিগার শুধু বলের চেয়ে বেশি রান করতে পেরেছেন। ২৯ বলে ৩৬ রানের ইনিংস খেলেন তিনি। মুর্শিদা ২৫ বলে ২১ রান এবং ফারজানা ৪০ বলে ৩০ রান করেন।

দুটি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও শেফালি ভার্মা। ৫৫ রানের ইনিংস খেলার পর দীপ্তি বল হাতে সফল হন এবং ম্যাচের সেরা হন। দুপুর দেড়টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ৯৬ রানের উদ্বোধনী জুটি ভেঙে ছন্দ হারায় দলটি। ভারতের ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৫৯ রান।

রুমানা আহমেদের জোড়া ক্যাচের পর মনে হচ্ছিল বাংলাদেশ ভারতকে ১৫০ রানের মধ্যে থামিয়ে দেবে। তবে, জেমি রদ্রিগেজের ২৪ বলে ৩৫ রানের অপরাজিত ইনিংস লড়াইয়ের সংগ্রহের দিকে নিয়ে যায়। এই ম্যাচে খেলেননি নিয়মিত অধিনায়ক হরমনপ্রীত কৌর। তার জায়গায় দলকে নেতৃত্ব দিচ্ছেন মান্ধানা। ৩৮ বলে ৪৭ রানের ইনিংস খেলে রানআউট হন এই ওপেনার। আরেক ওপেনার শেফালি ভার্মা ৪৪ বলে ৫৫ রান করে রুমানার প্রথম শিকার হন। তিন ওভারে ২৭ রানে তিন উইকেট নেন লেগি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: