ডেঙ্গুতে রেকর্ড ৭১২ জন হাসপাতালে, মৃত্যু ৩

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ০৫:৩৭ পিএম

দেশে গত ২৪ ঘন্টায় রেকর্ড আরও ৭১২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়াও এদিন ৩ জনের মৃত্যু হয়েছে। যা চলতি বছরে এখন পর্যন্ত সর্বোচ্চ। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ জনে। শনিবার (৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল (শুক্রবার) সকাল ৮টা থেকে শনিবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন ডেঙ্গু রোগীদের মধ্যে ৪৯৯ জন ঢাকায় এবং ২১৩ জন ঢাকার বাইরে চিকিৎসাধীন। বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট দুই হাজার ৪১৬ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৫০টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন এক হাজার ৮৩৮ জন। এছাড়া ৫৭৮ জন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

স্বাস্থ্য অধিদফতরের হিসেব বলছে, এ বছরের জানুয়ারী থেকে ৮ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ২০ হাজার ২৩৫ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৭ হাজার ৭৫২ জন। এছাড়া চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬৭ জন মারা গেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: