অভিনেত্রী ঈশিতার মা আর নেই

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ০১:৩১ পিএম

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও লেখিকা রুমানা রশীদ ঈশিতার মা জাহানার খান নদী আর নেই। সোমবার (১০ অক্টোবর) ভোর সাড়ে ৬টার দিকে উত্তরার বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। জানা গেছে, ঈশিতার মা ক্যান্সার আক্রান্ত ছিলেন। দীর্ঘ প্রায় ৩ বছর ধরে তার চিকিৎসা চলছিল। সাভারে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

এদিকে ঈশিতার মাতৃবিয়োগের খবরে বিনোদন অঙ্গনে নেমেছে শোকের ছায়া। অভিনয়শিল্পী, প্রযোজক, নির্মাতাসহ বিনোদন অঙ্গনের সঙ্গে যুক্ত অনেকেই সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় ঈশিতার মায়ের মৃত্যুতে শোক প্রকাশ করছেন।

জনপ্রিয় অভিনেত্রী রুমানা রশীদ ঈশিতা ১৯৮৫ সালের ২২ আগস্ট জন্মগ্রহণ করেন। বাংলাদেশ টেলিভিশনের প্রতিভা অন্বেষণমূলক আয়োজন ‘নতুন কুঁড়ি’তে চ্যাম্পিয়ন হওয়া শিশুশিল্পী তিনি। ওই সময়েই তারকাখ্যাতি পান। তাকে কেন্দ্র করে নির্মিত হয় নাটক। বড় হয়েও জনপ্রিয়তা ধরে রাখেন এই তারকা। ঈশিতার প্রথম অভিনীত নাটক ছিল ইমদাদুল হক মিলনের রচনায় ও ফখরুল আবেদীনের পরিচালনায় ‘দু’জনে’। এরপর বড় হয়ে শহীদুল হক খানের ‘তিথি’ নাটকের মধ্যমে নায়িকা হিসেবে যাত্রা শুরু করেন তিনি। ঈশিতা শুধু অভিনেত্রী নন, পরিচালক, লেখিকা ও গায়িকা হিসেবেও নিজেকে মেলে ধরেছেন।

তার অভিনীত উল্লেখযোগ্য কয়েকটি নাটকের মধ্যে রয়েছে ‘চক্রবলয়’, ‘দেখা’, ‘সাদা পাতায় কালো দাগ’, ‘থাকা না থাকার মাঝখানে’, ‘কাগজের গল্প’ ইত্যাদি। বর্তমানে অভিনয়ে অনিয়মিত ঈশিতা। কালেভদ্রে বিশেষ দিবসের নাটকে দেখা মেলে তার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: