করোনায় আরও দুজনের মৃত্যু, কমেছে সংক্রমণের হার

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ০৫:০৬ পিএম

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৮৬ জনে। মৃতদের মধ্যে একজন পুরুষ এবং একজন নারী। তাদের একজনের বয়স ৫১-৬০ এবং অন্যজনের ৮১-৯০ বছরের মধ্যে। মৃত একজন চট্টগ্রাম ও অন্যজন খুলনা বিভাগের বাসিন্দা।

এ সময়ের মধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আরও ৪৬০ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৩০ হাজার ৫৫০ জনে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৮৬ শতাংশ। মঙ্গলবার (১১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়্‌ দেশের ৮৮২টি ল্যাবে ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ২০৭টি নমুনা সংগ্রহ এবং ৫ হাজার ১৯৩টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৮৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ। এদিকে, দেশে একদিনে নতুন করে করোনা থেকে সেরে উঠেছেন ৫৬৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭১ হাজার ২০৩ জন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: