সংকট মোকাবেলায় সরকার সফল হবে: খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ১০:৫৪ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান বিশ্ব সংকট মোকাবেলায় সরকার সফল হবে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পাশাপাশি সরকার খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে কৌশল প্রণয়নে বেশি গুরুত্ব দিচ্ছে। মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেলে সচিবালয় থেকে কার্যত ইসলামিক অর্গানাইজেশন অব ফুড সিকিউরিটি (আইওএফএস) এর পঞ্চম সম্মেলনে যোগদানকালে তিনি এ কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, বিশ্ব এখন ইতিহাসের অত্যন্ত সংকটময় সময় পার করছে। করোনা মহামারী এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সংকট বেড়েছে। খাদ্য নিরাপত্তা এখন একটি আলোচিত বিষয়। বর্তমান সংকট মোকাবেলায় বাংলাদেশ সরকারও সফল হবে। সংকট মোকাবেলায় আইওএফএএস সদস্য দেশগুলোর মধ্যে সহযোগিতা খুবই গুরুত্বপূর্ণ। কৃষি ও খাদ্যের চ্যালেঞ্জ মোকাবেলায় আরও বিনিয়োগ, গবেষণা ও উদ্ভাবন প্রয়োজন।

আইওএফএএস চেয়ারম্যান ছাড়াও সংযুক্ত আরব আমিরাত, তাজিকিস্তান, পাকিস্তান ও কাজাখস্তানের মন্ত্রীরা দেশীয় বিতর্কে বক্তৃতা উপস্থাপন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: