প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

সাকিবের লড়াকু ইনিংসের পরও হারল বাংলাদেশ

   
প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ, ১২ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে টিম বাংলাদেশ। এই পরাজয়ে সিরিজ থেকে আনুষ্ঠানিকভাবে ছিটকে গেল বাংলাদেশ। ব্যাট হাতে একাই লড়েছেন সাকিব আল হাসান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৭০ রান। এদিন প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২০৮ রান তোলে নিউজিল্যান্ড। তাদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ১৬০ রানেই শেষ হয় টাইগারদের ইনিংস।

গতকালও টেকনিক্যাল পরামর্শক শ্রীরাম বলেছিলেন পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাবেন তিনি। সেই পরীক্ষা-নিরীক্ষার সূত্রেই নিউজিল্যান্ডের বিপক্ষে একাধিক পরিবর্তন আনে বাংলাদেশ। একাদশে সুযোগ পান সৌম্য, এবাদত ও সাইফউদ্দিন। তাঁদের পরিবর্তে বাদ দেওয়া হয় মিরাজ, হাসান ও তাসকিনকে। তবে বোলিং বিভাগে পরীক্ষা-নিরীক্ষায়ও যে একই ফলাফল অব্যাহত রয়েছে। তাসকিন ও হাসানকে বাদ দিলেও খরুচে ছিলেন এবাদত। তবে সাইফউদ্দিন ৪ ওভার বোলিং করে রান দিয়েছেন ৩৭। উইকেট পেয়েছেন দুটি। বোলারদের বাজে বোলিংয়ে স্কোরবোর্ডে ২০৮ রান তোলে নিউজিল্যান্ড।

জবাবে নতুন ওপেনিং জুটি থেকে যে ভালো কিছু এসেছে তা বলা যাবে না। এদিন তিন থেকে ওপেনিংয়ে আনা হয় লিটনকে। তবে ইনিংসের শুরুতে দুইবার জীবন পেয়েও ১২ বলে ১১ রান আউট হন শান্ত। সৌম্য-লিটন মিলে গড়েন ২৩ রানের জুটি। দারুণ খেলতে থাকা লিটন ফিরেন ১৬ বলে ২৩ রান করে। সৌম্যর শুরুও দারুণ হয় সাকিবের সঙ্গে। তবে সেই জুটি থামে ৯০ রানে। সৌম্যও আশা জাগিয়ে হতাশ করেন। তিনি আউট হন ২৩ করে।

সাকিব বাদে বাকি ব্যাটাররা আসা যাওয়ার মধ্যেই ছিলেন। ব্যতিক্রম ছিলেন কেবল দলের অধিনায়ক। বল হাতে খরুচে থাকলেও ব্যাট হাতে দারুণ লড়াই করেন তিনি। নুরুল, ইয়াসিররা কেবল আসা যাওয়ার মধ্যেই ছিলেন। এরই মধ্যে অর্ধশতকও তুলে নেন সাকিব। তবে ততক্ষণে ম্যাচ বাংলাদেশের হাত থেকে ফসকে গিয়েছিল। সাকিব শুধু শেষদিকে পরাজয়ের ব্যবধানই কমিয়েছেন। তিনি খেলেন ৪৪ বলে ৭০ রানের দারুণ এক ইনিংস। শেষ পর্যন্ত ১৬০ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। কিউইদের হয়ে তিনটি উইকেট লাভ করেন মিলনে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: