প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

কৃষকদের ভর্তুকি দেয়া অব্যাহত আছে: প্রধানমন্ত্রী

   
প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, ১২ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের একটিও মানুষও না খেয়ে থাকবে না। সরকার খাদ্যে স্বয়ংসম্পন্ন লক্ষ্য নিয়ে কাজ করছে। বুধবার (১২ অক্টোবর) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ‘বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৫ ও ১৪২৬’ প্রদান অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

কৃষিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু ১৯৭৬ সালে কৃষি পদক দেওয়া শুরু করেছিলেন। আমরা সেই ধারা অব্যাহত রেখেছি। জিয়া এরশাদ খালেদা সরকারের লক্ষ্য ছিল বিদেশি সরকারের সঙ্গে হাত মেলানো। কিন্তু আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। এটা সরকারের নীতির মধ্যে পড়ে যে আমরা হাতে হাত রাখব, না নিজের পায়ে হাঁটব।’

শেখ হাসিনা বলেন, ‘যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার সময় অনেক বিদেশি সাংবাদিক বঙ্গবন্ধুকে প্রশ্ন করেছিলেন, আপনার তো কিছুই নেই, দেশ গড়বেন কীভাবে? জবাবে বঙ্গবন্ধু বলেন, আমার জমি আছে, মানুষ আছে। তাদের নিয়ে দেশ গড়ব।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিক্ষেত্রে উল্লেখযোগ্য ও অনুকরণীয় অবদানের জন্য দেশের ৪৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার প্রদান করেছেন।

এ সময় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ. রেজাউল করিম, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী উপস্থিত ছিলেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: