প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মেহেদি হাসান হাসিব

নিজস্ব প্রতিবেদক

পদত্যাগের সিদ্ধান্ত নেই নাই: ইসি আনিছুর

   
প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, ১২ অক্টোবর ২০২২

জেলা পরিষদ নির্বাচন ও সংসদ নির্বাচন নিয়ে দেশের সকল ডিসি-এসপিদের সঙ্গে মতবিনিময় সভায় জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) সাথে হইচইয়ের ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগের সিদ্ধান্ত নেন নাই বলে নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান। বুধবার (১২ অক্টোবর) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

ইসি আনিছুর রহমান বলেন, আমি এ ধরনের কোনো সিদ্ধান্ত নেয়নি। নিজের সুবিধামতো সময়ে অফিস শুরু করবেন বলে জানিয়েছেন তিনি। কাল ও যেতে পারি। রবিবার ও যেতে পারি।

এ ঘটনা ঘটার দুইদিন পর সিইসি তার প্রতিক্রিয়ায় ব্যক্ত করেন তার সহকর্মীদের সাথে একটু ভুল বোঝাবুঝি হয়েছে ডিসি এসপিদের। এরপর আজ পত্রিকার পাতায় খবর বেরিয়েছে পদত্যাগ করতে পারে ইসি আনিছ এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ইসি আনিছুর বলেন, আমি এরকম সিদ্ধান্ত নেই নাই। কোথাও বলিও নাই। পত্রিকার যারা বলছে তাদের জিজ্ঞেস করেন।

সেদিনের ঘটনা সম্পর্কে কিছু বলবেন কি না জানতে চাইলে তিনি বলেন, ‘ এবিষয়ে কোনো মন্তব্য করবো না।’

গত ০৮ অক্টোবর নির্বাচন ভবনের অডিটরিয়ামে নির্বাচন কমিশন আয়োজিত একটি বৈঠকে ডিসি-এসপিরা জ্বালানী খাতে বরাদ্দ বাড়ানোর প্রসঙ্গ তুললে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান উষ্মা প্রকাশ করেন। একই সঙ্গে গাইবান্ধা-৫ উপ-নির্বাচন ও জেলা পরিষদ নির্বাচনে তিনি আচরণ বিধি প্রতিপালনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের কার‌্যকর পদক্ষেপ গ্রহণ না করার বিষয়টি তুলে ধরেন। প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের অনেকে এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে হইচই করতে থাকেন। এক পর্যায়ে এই কমিশনার ডায়াস ছেড়ে নিজ আসনে ফিরে যান।

বিষয়টি নিয়ে দেশব্যাপী আলোচনা-সমালোচনার সৃষ্টি। নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা ইতিমধ্যে এ নিয়ে বলেছেন, ডিসি-এসপিদের হইচই করার কারণে তারা বিব্রত, তবে বিচলিত নন। গত সোমবার ইসি আলমগীর সাংবাদিকদের জানিয়েছেন এ নিয়ে ডিসি এসপিদের সাথে সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নাই।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: