প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

খাস জমিতে ঘর নিমার্ণ, ভেঙ্গে গুড়িয়ে দিলেন ইউএনও

   
প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, ১২ অক্টোবর ২০২২

মো. রিয়াদ হোসাইন, কালীগঞ্জ (গাজীপুর) থেকে: গাজীপুরের কালীগঞ্জে সরকারী খাস জমিতে অবৈধভাবে ঘর নিমার্ণ করছিলো স্থানীয় একটি প্রভাবশালী মহল। এ খবর এক কান, দুই কান করে পৌঁছায় উপজেলা নিবার্হী অফিসারের অফিস পর্যন্ত। পরে খবর পেয়ে ইউএনও মো. আসসাদিকজামান ভেঙ্গে গুড়িয়ে দিলেন খাস জমিতে অবৈধভাবে ইট দিয়ে তৈরি করা সেই ঘর। বুধবার (১২ অক্টোবর) দুপুরে কালীগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ডের দড়িসোম গ্রামে কালীগঞ্জ পুরাতন সরকারী হাসপাতাল সংলগ্ন খেয়াঘাট-ভাদাত্তীর্ সড়কে এ অভিযান চালায় উপজেলা প্রশাসন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফসা নাদিয়া বলেন, ওই এলাকার শীতলক্ষ্যা নদীর কূল ঘেষে সরকারী খাস জমিতে অবৈধভাবে ইট দিয়ে ঘর নিমার্ণ করছিলো স্থানীয় প্রভাবশালী একটি মহল। এমন সংবাদের ভিত্তিতে সেখানে ইউএনও স্যারের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে অবৈধভাবে নিমার্ণ করা সেই ঘর ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়।

ইউএনও মো. আসসাদিকজামান বলেন, কালীগঞ্জে যখনই আমরা এই ধরনের খবর পাবো, সাথে সাথে অভিযান পরিচালনার মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে। সরকারী খাস জমি অবৈধভাবে দখলে প্রয়োজনে এর চেয়ে আরো বেশি কঠোর হবে উপজেলা প্রশাসন। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান উপজেলা প্রশাসনের এই অভিভাবক।

ইউএনও, এসিল্যান্ড ছাড়াও এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালীগঞ্জ পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্ত মো. শহিদুল ইসলাম, উপ-সহকারী কর্মকর্তা কাউছার মোল্লা, নাজির মো. আল আমিনসহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: