টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ০৪:১২ পিএম

রাশেদ খান মেনন, টাঙ্গাইল থেকে: টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১২ অক্টোবর বিভিন্ন কর্মসুচি পালন করা হয়েছে। কর্মসুচির মধ্যে সকাল ৮ টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলামকে নিয়ে ভিত্তি প্রস্তরের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন। এরপর পায়রা, বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়।

সকাল ৮ টা ২০ মিনিটে ভাইস-চ্যান্সেলর সবাইকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল ও মাওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করেন। পরে ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে একাডেমিক কাম রিসার্চ ভবনের সামনে দোয়া ও মোনাজাত শেষে কেক কাটা হয়। এছাড়া বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সকল কর্মসূচিতে অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, অফিসার্স এসোসিয়েশন, ৩য় ও ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, ১৯৯৯ সনের ১২ অক্টোবর তৎকালীন ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এ বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অপরদিকে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে জানাযায় যায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত বিশ্ববিদ্যালয় দিবসে যে সকল কর্মসূচি গ্রহণ করা হয়েছে তা সাধারণ শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিরোধী এবং এতে সাধারণ শিক্ষার্থীদের অধিকার ক্ষুন্ন করা হয়েছে। বিশ্ববিদ্যালয় দিবসে এ সকল গৃহীত কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীরা ব্যথিত ও মর্মাহত। এমতবস্থায় মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক আয়োজিত বিশ্ববিদ্যালয় দিবসে যে সকল কর্মসূচি গ্রহণ করেছে তা ‘বয়কট’ করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: