কর্মকর্তাদের চরম ব্যর্থতায় গাইবান্ধার ভোট বন্ধ: ইসি

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ১১:১৭ পিএম

ভোটগ্রহণে ব্যাপক অনিয়ম ও ভোটগ্রহণ কর্মকর্তাদের দায়িত্ব পালনে চরম ব্যর্থতার কারণে গাইবান্ধা-৫ আসনের নির্বাচনের সব ভোটকেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য পরবর্তী কার্যক্রম হাতে নিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা পাঠিয়েছে সংস্থাটি। বুধবার (১২ অক্টোবর) সকাল থেকেই সিসি ক্যামেরায় ভোটগ্রহণ পর্যবেক্ষণ করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ অন্য নির্বাচন কমিশনাররা।

রাতে ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান জানান, রিটার্নিং কর্মকর্তাকে পরবর্তী কার্যক্রম হাতে নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে- মাননীয় নির্বাচন কমিশন কর্তৃক সিসি ক্যামেরায় সরাসরি তদারকিতে অধিকাংশ ভোটকেন্দ্রের ভোটগ্রহণ কার্যক্রমে ব্যাপক অনিয়ম ও ভোটগ্রহণ কর্মকর্তাগণের দায়িত্ব পালনে চরম ব্যর্থতার কারণে একাদশ জাতীয় সংসদের গাইবান্ধা-৫ শূন্য আসনের নির্বাচনের সকল ভোটকেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করার সিদ্ধান্ত প্রদান করা হয়েছে। ওই সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। উপ-নির্বাচনে সাঘাটা উপজেলায় ৮৮টি এবং ফুলছড়ি উপজেলায় ৫৭টিসহ মোট ১৪৫টি কেন্দ্রে ৯৫২টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছিল। সাঘাটা উপজেলার ১০টি ও ফুলছড়ি উপজেলার সাতটিসহ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে মিলে আসনটিতে ভোটার রয়েছেন তিন লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৬৯ হাজার ৫৮৩ এবং নারী ভোটার এক লাখ ৭০ হাজার ১৬০।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: