সখীপুরে বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে আওয়ামী লীগের সমাবেশ

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২২, ১১:১৬ পিএম

টাঙ্গাইলের সখীপুরে আওয়ামী লীগ সরকারের ১৩ বছরের উন্নয়নের সফলতা ও বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে করা আওয়ামী লীগের সমাবেশ অবশেষে রুপ নিল নিজ দলের সংসদ সদস্যের বিরুদ্ধে। আজ বুধবার (১২ অক্টোবর) বিকাল চারটায় উপজেলা শহরের প্রাণকেন্দ্র মোখতার ফোয়ারা চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে অধিকাংশ বক্তারা সমাবেশের বিষয় বস্তুর ওপর বক্তব্য না দিয়ে শুধু স্থানীয় সংসদ সদস্য জোয়াহেরুল ইসলামের গত চার বছরের নানা কর্মকাণ্ডের সমালোচনা ও বিষোদগার করেন। ওই সমাবেশে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা প্রায় ১০ হাজার নেতাকর্মীর সমাগম ঘটে বলে আওয়ামী লীগ নেতারা দাবি করেন। তবে ওই সমাবেশে স্থানীয় সংসদ সদস্যের অনুসারীদের কাউকে দেখা যায়নি।

সমাবেশে সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদার। বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, উপজেলা পরিষদের চেয়ারম্যান জুলফিকার হায়দার কামাল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য বোয়ালী কলেজের অধ্যক্ষ সাঈদ আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আতিকুর রহমান বুলবুল, সাবেক যুগ্মসাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া বাদল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর তারেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউল ইসলাম কাজী বাদল, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কেবিএম রুহুল আমিন, শহর যুবলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজু, মুজিব কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুল হক শিকদার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফ সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মীর্জা শরীফ প্রমুখ।

স্থানীয় আওয়ামী লীগ সূত্র জানায়, গত ১ অক্টোবর স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের পছন্দের লোকজনদের নিয়ে উপজেলা, শহর ও সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের তিন ইউনিটের কমিটি ঘোষণা হয়। কমিটি ঘোষণাকে কেন্দ্র করে পদবঞ্চিতরা এর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে। এদিকে সংসদ সদস্যের অনুসারীরা নতুন কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করে। এ পরিস্থিতিতে উপজেলা আওয়ামী লীগ গত ৫ অক্টোবর দলীয় সভা ডেকে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবি জানিয়ে তিনদিনের সময় বেঁধে দেন। বেঁধে দেওয়া সময় পার হলেও কমিটি বাতিল না হওয়ায় আওয়ামী লীগ সরকারের ১৩ বছরের উন্নয়নের সফলতা ও বিএনপির নৈরাজ্যের বিরুদ্ধে আয়োজিত সমাবেশে সংসদ সদস্যের সমালোচনা ও বিষেদগার করেন। সংসদ সদস্যের অনুসারীদের কাউকে ওই সমাবেশে দেখা যায়নি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় ওই সমাবেশে স্থানীয় সংসদ সদস্যকে উদ্দেশ্য করে বলেন, আপনার আত্মীয় স্বজন ও বিতর্কিত লোকদের নিয়ে ছাত্রলীগের যে 'প্যাড কমিটি' ঘোষণা করেছেন তা চব্বিশ ঘন্টার মধ্যে আমাদের সাথে সমন্ধয় করতে হবে, এ কমিটি সংশোধন বা বাতিল না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। বক্তারা সবাই স্থানীয় সংসদ সদস্যের বিষোদগার করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: