প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শিপন সিকদার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

বাংলাদেশের মানুষ এখনও আল্লাহর রহমতে ভালো আছি: শামীম ওসমান

   
প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, ১২ অক্টোবর ২০২২

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, ‘সারা পৃথিবীর অর্থনীতি ধসে পড়েছে। ব্রিটেনের মতো একটা দেশে বিদ্যুৎ খাতে ৮০ শতাংশ ব্যয় বেড়েছে। সেখানে আমরা বাংলাদেশের মানুষ এখনও আল্লাহ রহমতে ভালো আছি। তারপরেও শেখ হাসিনা কোনো কথা লুকোচ্ছেন না, তিনি বারবার বললেন, এক খণ্ড জমিও ফেলে রাখবেন না। উনি এটাও বলছেন, বিদ্যুৎ নষ্ট করবেন না, অপচয় করবেন না। কারণ প্রধানমন্ত্রী বিশ্ব নেতাদের সাথে আলোচনা করেছেন, জাতিসংঘ বলেছে, সারা পৃথিবীর ৪০ শতাংশ মানুষ না খেয়ে থাকবে।

জাতীয় শ্রমিক লীগের ৫৩তম প্রতিষ্ঠা বাষির্কী উপলক্ষে বুধবার (১২ অক্টোবর) সন্ধ্যায় চাষাঢ়ার রাইফেল ক্লাবে আয়োজিত মিলাদ, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠানে এ কথা বলেন শামীম ওসমান।

তিনি বলেন, ‘যারা বলেন, জনগণকে দিয়ে জাতির পিতার কন্যা শেখ হাসিনার সরকারের পরিবর্তন ঘটিয়ে ফেলবেন। তাদের উদ্দেশ্যে বলতে চাই, আমাদের আজকের শ্রমিক লীগের প্রোগ্রাম দেখে যান। আপনাদের সাথে সন্ত্রাসী থাকতে পারে, আগুন সন্ত্রাসী থাকতে পারে, জঙ্গিবাদ থাকতে পারে। আর যাই হোক এদেশের সাধারণ মানুষ আপনাদের পক্ষে নাই। এটা আজকে প্রমাণিত হলো।’

শামীম ওসমান বলেন, ‘৫ হাজার ১০ হাজার লোকের মিছিল দেখলে আমাদের ছাত্রলীগের লোকজনই বাসায় মাথায় কাপর দিয়ে বসে থাকবে লজ্জায়। অথচ, এটাই তাদের বিশাল সমাবেশ। এটার নাম মহাসমাবেশ। ঢাকায় মহাসমাবেশ যারা ১০ তারিখে ঘোষণা দিয়েছেন, তাদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা ঢাকায় সমাবেশ না করে নারায়ণগঞ্জে করেন। এক দিকে আপনারা কইরেন, অন্যদিকে নারায়ণগঞ্জ ছাত্রলীগ আরেকটা সমাবেশ ডাকবে। দেখবো কারটা বেশি মানুষ হয়। নারায়ণগঞ্জ ছাত্রলীগ আপনাদের থেকে ৩ থেকে ৪ গুন বেশি লোক করতে পারবে।’

শামীম ওসমান আরও বলেন, নির্বাচন আরও দেড় বছর পরে হবে। দেড় বছর পরে আমাদের মারেন-কাটেন সমস্যা নাই। এখন আসুন সবাই মিলে দেশটাকে বাঁচাই। ধরেন আজকে আমাদের সরকার নাই-চলে গেলো। কিন্তু যে দল ক্ষমতায় আসবে, তাদেরতো এই দেশটা চালাতে হবে, নাকি সমস্ত কিছু আকাশ থেকে চলে আসবে? আমি বলি না আওয়ামী লীগের সকলেই ভালো মানুষ। আমাদের মধ্যেও ভালো খারাপ আছে। কিন্তু আমরা যারা দেশটাকে ভালোবাসি, সারা পৃথিবীতে যে সংঙ্কট, এখন আমাদের লাঠি নিয়ে বের হওয়ার কথা না। এখন আমাদের্ ঐক্যবদ্ধ হয়ে ভবিষ্যতের বিষয় ভাবার কথা। কিন্তু আমরা তা করছি না। যে জাতি নিজেকে সাহায্য করে না, সে জাতিকে আল্লাহ সাহায্য করে না। তাই আমি অনুরোধ করবো দেশের জন্য দোয়া করবেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: