প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বকাপে কোন দল খেলবে সেটা এখন পরিষ্কার, ম্যাচ হারের পর সাকিব

   
প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ধবধোলাই হলো বাংলাদেশ। পাকিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে চারটি ম্যাচই পরাজয়ের মুখ দেখেছে সাকিব বাহিনী। প্রথম তিন ম্যাচে কোনো প্রতিদ্বন্দীতা গড়তে না পারলেও শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে লড়াই করেই হেরেছে টাইগাররা।

সিরিজ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে আগের ম্যাচেই। শেষ ম্যাচটিতে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল টাইগাররা। কিন্তু দারুণ প্রতিদ্বন্দ্বিতার পর শেষ ওভারে এসে হেরে গেছে সাকিব আল হাসানের দল। পাকিস্তান জিতেছে ৭ উইকেট আর ১ বল হাতে রেখে।

পুরো সিরিজে প্রাপ্তির খাতায় এটাই যোগ করতে চান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচ শেষে তিনি বলেন, আজ আমরা আমাদের সেরা ক্রিকেটটাই খেলেছি। বিশেষ করে মাঝখানের ওভারগুলো। কারণ আমরা ব্যাটিংয়ে মাঝামাঝি ওভারগুলোতে ভালো ক্রিকেট খেলছিলাম না। যেটা আমাদের জন্য একটা পজেটিভ দিক। ব্যাটিংয়ে আমরা যেখানে ছিলাম ভেবেছিলাম আরও কিছু রান হবে। তবে ৫ জন স্পেশাল বোলার নিয়ে ১৭৫ রানও কিন্তু কম নয়।

সাকিব আরও বলেন, আমরা যদি প্রথম ম্যাচ আর শেষ ম্যাচ দেখি তাহলে বলতে পারবো আমাদের অনেক উন্নতি হয়েছে। বিশ্বকাপের আগে আমরা যেমনটা প্রস্তুতি চেয়েছিলাম সেই প্রস্তুতি এই সিরিজ থেকে পেয়েছি। এটা আমাদের বিশ্বকাপে সাহায্য করবে।

বিশ্বকাপ নিয়ে সাকিব বলেন, এই সিরিজে আমরা বেশকিছু পরিবর্তন এনে একাদশ গঠন করেছি। অনেককেই দেখার সুযোগ হয়েছে। ফলে আমরা এখন খুবই পরিষ্কার বিশ্বকাপে কোন দলটাই খেলবে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: