প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

‘কক্সবাজারে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি’

   
প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালন অধ্যাপক ড. আহমেদুল কবির বলেছেন, কক্সবাজারে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। তিনি বলেন, হাসপাতালে ভর্তির তিন দিনের মধ্যে সবচেয়ে বেশি ৪৮ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। ৩-৬ দিনের মধ্যে ১৮ জন, ৬-৯ দিনের মধ্যে ৬ জন, এবং ৯-৩০ দিনের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরে সারা দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, ঢাকার পর কক্সবাজারে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এই এলাকায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৬৮ জন। এছাড়া ডেঙ্গু আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যুবরণ করেছেন ৪০ থেকে ৫০ বছরের মানুষ। ঢাকার বাইরেই বেশি মৃত্যু হচ্ছে। এতে নারীদের মৃত্যুহার পুরুষের তুলনায় বেশি। হাসপাতালে ভর্তি হওয়ার ৩ দিনের মধ্যেই আক্রান্তরা মারা যাচ্ছেন।

এর আগে বুধবার (১২ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়, এর আগের ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৬৪৭ জন হাসপাতালে ভর্তি হন। সে সময়ে ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: