প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

পাকিস্তানে বাসে আগুন, নিহত ১৭

   
প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

ছবি: সংগৃহীত

পাকিস্তানের দক্ষিণাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তরা বাড়ি ফেরার সময় বাসে আগুন ধরে যায়। এতে অন্তত ১৭ জন নিহত হয়েছে। বুধবার (১২ অক্টোবর) রাতে সিন্ধু প্রদেশের এম-৯ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এটি বন্দর শহর করাচিকে হায়দ্রাবাদ ও জামশোরো শহরের সঙ্গে সংযোগকারী একটি মহাসড়ক।

পাকিস্তানের সংসদীয় স্বাস্থ্য সচিব সিরাজ কাসিম সুমরো সাংবাদিকদের বলেন, দুর্ঘটনায় এ পর্যন্ত ১৭ জন যাত্রীর মৃত্যু হয়েছে, আহত ১০ জনকে উদ্ধার করার পর চিকিৎসা দিয়েছে উদ্ধারকারী দলগুলো। বাসটিতে প্রায় ৩৫ জনের মতো যাত্রী ছিল।

জামশোরো জেলা প্রশাসক আসিফ জামিল রয়টার্সকে বলেন, যারা বাসে করে যাচ্ছিলেন তারা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ। তাদেরকে মহাসড়কের আশপাশে বিভিন্ন জায়গায় স্থানান্তর করা হয়েছিল এবং তারা দাদু জেলায় নিজেদের বাড়ি ফিরছিল। এজন্য তারা নিজেরা গাড়ি ভাড়া করছিলেন।

পুলিশ জানিয়েছে, বাসটির পেছনের অংশে আগুন লাগার পর তা পুরো বাসে ছড়িয়ে পড়ে। আগুন থেকে বাঁচতে কিছু যাত্রী বাসটি থেকে লাফিয়ে পড়েছিলেন।

এর আগে গত আগস্টে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুলতানের এক মহাসড়কে একটি বাসের সঙ্গে তেলবাহী লরির সংঘর্ষের পর আগুন ধরে গেলে ২০ জনের মৃত্যু হয়। দুর্বল সড়ক অবকাঠামো, ফিটনেসবিহীন যানবাহন ও অতিরিক্ত গতির কারণে পাকিস্তানে প্রায়ই মারাত্বক সড়ক দুর্ঘটনা ঘটে। সূত্র: আনাদোলু এজেন্সি

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: