গুরুদাসপুরে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড নির্বাপনে কলাকৌশল প্রদর্শিত

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২, ০৪:২০ পিএম

দুর্যোগের ঝুঁকিহ্রাসে জনগণ ও সংশ্লিষ্টদের সচেতনতা বাড়াতে নাটোরের গুরুদাসপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি চৌকস দল ভূমিকম্প ও অগ্নিকান্ড নির্বাপনসহ অগ্নিকান্ডে আটকাপড়া ব্যক্তিদের উদ্ধারে বিভিন্ন কলাকৌশল প্রদর্শন করেছেন।

উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখার আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন উপলক্ষে উপকেলা পরিষদ চত্বরে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে ভূমিকম্পের সময় করনীয় ও অগ্নিকানণ্ড নির্বাপনের নানা কলাকৌশল প্রদর্শিত হয়।

“দুর্যোগে আগাম সতর্কতাবার্তা, সবার জন্য কার্য্যব্যবস্থা” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায়ের সভাপতিত্বে ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আব্দুল হান্নানের ব্যবস্থাপনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল কুদ্দুস এমপি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান শাকিল, ইউপি চেয়ারম্যান আইয়ুব আলী, মিজানুর রহমান সুজা, মনিরুল ইসলাম দোলন, আব্দুল বারী ও উপজেলা কৃষি কর্মকর্তা মো. হারুনর রশিদ প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: