কামরুল হাসান অভি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

খাবারে তেলাপোকা, ক্ষুব্ধ হয়ে হলের ডাইনিংয়ে শিক্ষার্থীদের তালা

   
প্রকাশিত: ৭:০১ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

খাবারে তেলাপোকা পাওয়ায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ সোহরাওয়ার্দী হলের ডাইনিংয়ে তালা লাগিয়ে বন্ধ করে দিয়েছেন ওই হলের আবাসিক শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

হল সূত্রে জানা যায়, দুপুরের খাবার খেতে এসে দুলাল নামের একজন শিক্ষার্থী কচু ভর্তায় তেলাপোকা দেখেন। পরবর্তীতে বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীরা জড়ো হয়ে হলের ডাইনিংয়ে তালা দিয়ে ডাইনিং বন্ধ ঘোষণা করে তারা।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, হলের ডাইনিংয়ে বিভিন্ন সময় খাবারে মধ্যে পোকা পাওয়া যায়। এসব বিষয় জানালেও দায়িত্বে থাকা ব্যক্তিরা সেভাবে গুরুত্ব দেন না। এছাড়াও খুবই নিম্নমানের চাল দিয়ে ভাত রান্না করা হয়।

আব্দুল কাদের হলের এক আবাসিক শিক্ষার্থী বলেন, কিছুদিন আগেই ডালের মধ্যে পোকা পেয়েছি। সেটি জানানোর পর তারা অভিযোগের বিষয়টি সেভাবে আমলে নেয়নি। এছাড়া বাজারে সবচেয়ে নিন্ম মানের চাল রান্না করা হয় এই হলে। অনেকবার বলার পরও তারা সংশোধন হয়নি।

কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় খাবারের মধ্যে পলেথিন, পোকার মত অনেক কিছুই পেয়েছি। তবে এসব বিষয়ে অনেকবার হল প্রশাসনকে অভিযোগ দিলেও তারা কোনো ব্যবস্থা নেয় নি। আসলে দায়িত্বে অবহেলার কারণে এসব পাওয়া যায়। এসব বিষয়ের সমাধান না হওয়া পর্যন্ত ডাইনিং বন্ধ থাকবে।

অভিযোগের বিষয়ে ডাইনিংয়ের ম্যানেজার লোকমান হোসেন বলেন, ‘ডাইনিংয়ে দুপুর ও রাত মিলে প্রায় ৫শ শিক্ষার্থীর জন্য খাবার রান্না করা হয়। আমরা খাবার রান্নার সময় অনেক সতর্কতা অবলম্বন করি। কিন্তু ভুলবশত আজকে এমন ঘটেছে। ভবিষ্যতে যেন এমনটা না হয় সে চেষ্টা করবো।’

হলের প্রাধক্ষ্য না থাকায় সার্বিক বিষয়ে হলের আবাসিক শিক্ষক তানজিল ভূঁইয়া বলেন, ‘হলের ডাইনিংয়ের কর্মচারি ও শিক্ষার্থীদের ডেকেছি। সবার সঙ্গে কথা বলে দ্রুতই একটা সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: