ফরিদপুরে ভুয়া ম্যাজিস্ট্রেট ও সাংবাদিক গ্রেফতার

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২, ০৭:৩৮ পিএম

ফরিদপুরের আলফাডাঙ্গায় ভুয়া ম্যাজিস্ট্রেট ও ভুয়া সাংবাদিক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছেন আলফাডাঙ্গা থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, রাকিবুল হায়দার, রেজাউল করিম খান, আরাফাত হোসেন, শামীম হোসেন, গাড়ি চালক আতাউর রহমান, জীবনী ও সোমা। তারা গাজীপুর, নোয়াখালী, জামালপুর ও শেরপুরের বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ সময় তাদের ব্যবহৃত একটি নোয়া গাড়ি (ঢাকা মেট্রো-ঢ-১৬-৩৪৫৭), ক্যামেরা, পাঁচটি মোবাইল ফোন, চার্জার, দৈনিক প্রথম বেলা, দৈনিক বিজয় বাংলা, দৈনিক নাগরিক ভাবনাসহ বিভিন্ন দৈনিক পত্রিকার একাধিক ভুয়া আইডি কার্ড জব্দ করা হয়। গতকাল বুধবার (১২ অক্টোবর) আলফাডাঙ্গা উপজেলার ইউসুবেরবাগ মাদরাসা ও এতিমখানায় অনেক দুর্নীতি চলছে- এমন অভিযোগ করে সমাজসেবা মন্ত্রণালয় থেকে অডিট করার নামে ম্যাজিস্ট্রেট ও সাংবাদিক পরিচয়ে বিভিন্ন তথ্য চাওয়া হয়।

এসময় তারা ‘অডিট করার বিল’ বাবদ নগদ ৩ হাজার টাকা নেয়। আরও ৪০ হাজার টাকা দাবি করে, যা দুই দিনের মধ্যে বিকাশের মাধ্যমে পরিশোধ করতে বলা হয়। একই কায়দায় উপজেলার বাকাইল এতিমখানায় প্রবেশ করে বিভিন্ন প্রশ্ন করে টাকা হাতানোর চেষ্টা করে। মাদরাসা কর্তৃপক্ষের সন্দেহ হলে তারা বিষয়টি স্থানীয় লোকজন ও সাংবাদিকদের জানায়। তাদের কাছে থাকা আইডি কার্ড যাচাই করে জানা যায় তারা অবৈধ অর্থ লাভের উদ্দেশ্যে ঢাকা থেকে আলফাডাঙ্গায় এসে বিভিন্ন মাদরাসায় প্রতারণা করে টাকা দাবি করছে। পরে স্থানীয় লোকজন ও সাংবাদিকরা পুলিশকে সংবাদ দিলে আলফাডাঙ্গা থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করেন ।

এ ব্যাপারে স্থানীয় ইউসুবেরবাগ গোরস্থান মাদরাসা ও এতিখানার মুহতামিম মাওলানা মো. শরফুদ্দিন মোল্যা বাদী হয়ে নারীসহ ৭ জনের বিরুদ্ধে আলফাডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। মধুখালি সার্কেল সহকারী পুলিশ সুপার সুমন কর সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চত করে বলেন, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে এবং আদালতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: