আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ঢাবিতে পালিত হল লোক প্রশাসন দিবস

   
প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

ছবি - প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ‘লোক প্রশাসন দিবস ২০২২’ পালিত হয়েছে। দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল র‍্যালি, নবীনবরণ ও বিদায় সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে ছাত্র-শিক্ষক কেন্দ্ৰ মিলনায়তনে বিভাগের ৫২তম ব্যাচের নবীনবরণ এবং ৪৫তম ও ৪৬তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, এই বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরা দেশের বিভিন্ন প্রশাসনিক পর্যায়ে দক্ষতা ও সুনামের সঙ্গে দেশসেবা করে যাচ্ছে। উপমহাদেশের বিভিন্ন শিক্ষক, গবেষক, বিজ্ঞানী ও সাহিত্যিকসহ প্রথিতযশা জ্ঞানী-গুণী ব্যক্তিদের কথা উল্লেখ করে তিনি বলেন, এই অঞ্চলে জ্ঞান চর্চার ঐতিহ্য ও ইতিহাস সম্পর্কে শিক্ষার্থীদের জানতে হবে। মহান ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে এদেশের মানুষের আত্মত্যাগ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিয়ে। শিক্ষার্থীদের জ্ঞানী ও সমৃদ্ধ হতে হবে। নৈতিকতা ধারণ এবং শিক্ষা ও জ্ঞানে সমৃদ্ধ হয়ে দেশ, সমাজ ও মানুষের সেবা করার জন্য শিক্ষার্থীদের প্রতি তিনি আহবান জানান।

লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফেরদৌস আরফিনা ওসমানের সভাপতিত্বে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান। এছাড়া, অনুষ্ঠানে হামীম গ্রুপের সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর জালাল আহমেদ, রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. সাইফুল হাসান বাদল সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: