প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো: মিজানুর রহমান

ঝিনাইদহ প্রতিনিধি

মাদকে আসক্ত হতে হয় এমন বন্ধুর সঙ্গেও মিশবে না শিক্ষার্থীরা

   
প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

ছবি - প্রতিনিধি

কখনও মাদক নেবে না জালালপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার এমন অঙ্গিকার করেন প্রতিষ্ঠানটির দেড় শতাধিক শিক্ষার্থী। তারা হাত উচিয়ে প্রতিশ্রুতি দেন, মাদক আসক্ত হতে হয় এমন বন্ধুদের সঙ্গেও মিশবেন না। জীবনে যত ঘাত-প্রতিঘাত আসবে সবই মনের শক্তি দিয়ে অতিক্রম করবে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও বিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় শিক্ষার্থীরা এই অঙ্গিকার করেন। ‘নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত সমাজ গড়ি’ এই শ্লোগান নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকদ্রব্যের অপব্যবহার ও কুফল সম্পর্কে সচেতন করার লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারী পরিচালক গোলক মজুমদার, প্রধান শিক্ষক আক্তার জাহান, শিক্ষক হামিদুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজে প্রথম হয়েছেন ৮ম শ্রেণীর জে.এম.আদিব, দ্বিতীয় হয়েছেন ইয়াছিন আরাফাত ও দশম শ্রেণীর সাথি দাস। তাদের মাঝে বিশেষ পুরষ্কার সহ উপস্থিত সকল শিক্ষার্থীদের জন্য মাদকের কুফল লেখা জ্যামিতি বক্স সান্তনা পুরষ্কার হিসেবে উপহার দেওয়া হয়।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: