প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

‘অতি উৎসাহী’ পুলিশের তালিকা করার হুমকি আমির খসরুর

   
প্রকাশিত: ১১:১৭ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

বিএনপির সিনিয়র নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী তার দলের নেতাকর্মীদের বলেছেন, যারা বিরোধী দলের নেতাদের ওপর হামলা করে ও কর্মসূচিতে বাধা দেয় এবং ‘অতিউৎসাহী’ পুলিশ ও ক্ষমতাসীন দলের ‘ক্যাডারদের’ তালিকা তৈরি করুন। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) নগর বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘আমরা লক্ষ্য করছি, পুলিশ সদস্যরা বিএনপি নেতাকর্মীদের তালিকা তৈরি করছে। আমি আমাদের নেতাকর্মীদের বলতে চাই, যারা গতকাল (বুধবার) আপনাদের কাজে বাধা দিয়েছে, হামলা করেছে, আহত করেছে ও ভাঙচুর করেছে আওয়ামী ক্যাডারদের তালিকা তৈরি করুন।’

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘সংবিধান, দেশের আইন ও পুলিশের বিধি লঙ্ঘন করে অন্যায়ভাবে কাজ করেছে এমন অতি উৎসাহী পুলিশ সদস্যদের তালিকা তৈরি করুন।’ বুধবার বন্দরনগরীতে বিএনপির সমাবেশে যাওয়ার পথে আওয়ামী ও যুবলীগের ক্যাডাররা বিএনপি নেতা-কর্মীদের ওপর হামলা চালায় বলে অভিযোগ করেন খসরু।

তিনি বলেন, সমাবেশের আগের দিন পুলিশের কিছু উচ্ছৃঙ্খল সদস্য বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হানা দিয়ে অন্তত ৫০ জনকে গ্রেপ্তার করে। এছাড়াও ‘আওয়ামী ক্যাডার বাহিনী নগরীর বিভিন্ন স্থানে ও প্রবেশপথে আমাদের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে তাদের যানবাহন অবরোধ করে বলে জানান বিএনপির এই নেতা।’

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: