আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ঢাবিতে সময়মতো অফিসে উপস্থিত না হলে ব্যবস্থা গ্রহণ

   
প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, ১৪ অক্টোবর ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নির্ধারিত সময়ে অফিসে না আসলে সংশ্লিষ্ট দফতর, বিভাগকে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) প্রবীর কুমার সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞাপ্তিটিতে বলা হয়, বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিস সময়সূচি রোববার থেকে বৃহস্পতিবার, সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। মধ্যখানে নামাজ ও দুপুরের খাবারের বিরতি ১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। বিষয়টি সংশ্লিষ্টদের ইতিপূর্বে জানানো হয়েছে। কিন্তু সম্প্রতি কিছু কর্মকর্তা-কর্মচারীর যথাসময়ে অফিসে উপস্থিত না হওয়ার বিষয়টি বিভিন্ন মাধ্যমে কর্তৃপক্ষের নজরে এসেছে। এ অবস্থায় অফিসের সব কর্মকর্তা ও কর্মচারীকে নির্দিষ্ট সময়ে অফিসে আসা ও যাওয়ার বিষয়টি নিশ্চিত করা এবং যারা নিয়ম ভাঙবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।

সকল অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগের চেয়ারম্যান, প্রক্টর , ইনিস্টিটিউট, গবেষণা কেন্দ্র পরিচালক, ডেপুটি রেজিস্টার, অফিস প্রধানদেরকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়।

উল্লেখ্য, বিদ্যুৎ সাশ্রয়ের জন্য গত ২৪ আগস্ট থেকে ঢাবির দাপ্তরিক সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়েছে। কিন্তু দিনের দাপ্তরিক সময়ের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের অর্ধেকের চেয়ে বেশি কর্মকর্তা-কর্মচারী থাকেন অনুপস্থিত। গেল বৃহস্পতিবার দেখা যায়, নির্ধারিত সময় পেরিয়ে গেলেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ভবনের অন্তত ২৫৪ কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিল। এজন্য কর্মকর্তা-কর্মচারীদের সময়মত অফিসে আসতে ও প্রস্থান সঠিক সময়ে করতে নোটিশ জারি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: