প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বকাপ দল থেকে বাদ পড়ছেন সাব্বির ও সাইফউদ্দিন

   
প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২২

বিশ্বকাপ দলে পরিবর্তন আসবে সেটা অনুমেয় ছিল, নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজের পর সেই বিষয়টি আরও নিশ্চিত হয়েছে। অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলে পরিবর্তন আসছে। আইসিসির নিয়ম অনুযায়ী সুপার টুয়েলভে সরাসরি কোয়ালিফাই করা দলগুলো এখনও বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ পাচ্ছে। সেই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশ দলে আসছে জোড়া পরিবর্তন।

আইসিসির নিয়ম অনুযায়ী সুপার টুয়েলভে সরাসরি কোয়ালিফাই করা দলগুলো এখনও বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ পাচ্ছে। সেই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশ দলে আসছে জোড়া পরিবর্তন। স্ট্যান্ডবাই তালিকায় থাকা সৌম্য সরকার ও শরিফুল ইসলাম জায়গা পাচ্ছেন মূল স্কোয়াডে।

সেপ্টেম্বরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডের সাথে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছিল ৪ ক্রিকেটারকে। তাদের মধ্যে ২ জন এবার ডাক পাচ্ছেন বিশ্বকাপের চূড়ান্ত দলে।

বিসিবির কয়েকটি সুত্র থেকে জানা গেছে, প্রথম দফায় ঘোষিত বিশ্বকাপ দলে জায়গা পেলেও আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় শেষপর্যন্ত বিশ্বকাপ খেলা হচ্ছে না সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনের। তাদের জায়গায় সুযোগ পাবেন সৌম্য সরকার ও শরিফুল ইসলাম, যারা ছিলেন বিশ্বকাপ স্কোয়াডের স্ট্যান্ডবাই হিসেবে। এছাড়া বিশ্বকাপ স্কোয়াডে আর কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: