প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন সাব্বির-সাইফউদ্দিন, ঢুকলেন সৌম্য

   
প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২২

পরিবর্তনটা অনুমেয় ছিল। কিন্তু কয়জন বাদ পড়বেন আর তাদের পরিবর্তে স্কোয়াডে কারা ঢুকবেন সেটা নিয়েই প্রশ্ন ছিল। অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন আনা হলো।

টানা ব্যর্থতায় দল থেকে বাদ দেওয়া হয়েছে সাব্বির রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিনকে। তাদের পরিবর্তে অস্ট্রেলিয়া বিশ্বকাপে টাইগারদের স্কোয়াডে জায়গা মিলেছে সৌম্য সরকার ও শরিফুলের। এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপে অতিরিক্ত তালিকায় থাকা সৌম্য ও শরিফুল নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারলেও তাদের ওপরই আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলা দলগুলোর জন্য ১৫ থেকে ২১ অক্টোবর খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আয়োজক কমিটি। এ সময়ে যে কোনও কারণেই দল পরিবর্তন করা যাবে। পরবর্তীতে কেবল ইনজুরির কারণেই দল পরিবর্তন করা যাবে। সেই সুযোগটি নিতে যাচ্ছে বিসিবি।

শনিবারই বাংলাদেশ দলের নিউজিল্যান্ড থেকে ব্রিসবেনের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে। বিশ্বকাপ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে বাংলাদেশ। ১৭ অক্টোবর আফগানিস্তান ও ১৯ অক্টোবর সাউথ আফ্রিকার বিপক্ষে খেলবে সাকিব আল হাসানের দল। ২৪ অক্টোবর বিশ্বকাপের মূল আসরে যাত্রা শুরু করবে টাইগাররা।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: