প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জাহাঙ্গীর আলম ভুঁইয়া

সুনামগঞ্জ প্রতিনিধি

‘নির্বাচনী বিন্দুমাত্র বিঘ্ন সৃষ্টিকারীদে বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে’

   
প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২২

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী প্রচারণার শেষ মূহূর্তে উত্তেজনাকর পরিবেশ হওয়ায় জেলা রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন প্রার্থী ও সমথর্নকারীদে হুশিয়ার করে বলেন, কেউ নির্বাচনী পরিবেশের বিন্দু মাত্র বিঘ্ন সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনে নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা থাকবে।সামান্য অনিয়ম হলে,সাথে সাথে নির্বাচন বন্ধ হয়ে যাবে। এতে প্রার্থীদের ক্ষতি হবে বলে হুসিয়ার করেন।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) প্রার্থী ও সমর্থকদের নিয়ে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় করে এসব কথা বলেন। এসময় তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা কাজ করবেন। কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ থাকবে। র‌্যাবও টহল দেবে। কেউ নির্বাচনী পরিবেশের বিন্দু মাত্র বিঘ্ন সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন আরও জানান,ভোট ইভিএমএ হবে। প্রত্যেকটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে। ক্যামেরার নিয়ন্ত্রণ নির্বাচন কমিশন সচিবালয়েও থাকবে। মাননীয় প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনারগণ সেখান থেকে নির্বাচন মনিটরিং করবেন। আমরা মনিটরিংয়ে থাকবো।

জেলা রিটার্নিং কর্মকর্তা আরও বলেন,নির্বাচনের আগে, নির্বাচনের দিন এবং নির্বাচন পরবর্তী সময়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি যাতে খারাপের দিকে না যায় সকলকে খেওয়াল রাখতে হবে। কেউ পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে, কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও জানান তিনি।

মতবিনিময় সভায় পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা উত্তম রায় উপস্থিত ছিলেন। এসময় ইভিএমএ ভোট দেবার পদ্ধতিও দেখিয়ে দেওয়া হয়। সুনামগঞ্জে আগামী ১৭ই অক্টোবর জেলা পরিষদ নির্বাচনে জেলায় ১২টি কেন্দ্রের ২৪ বুথে ১২২৯ ভোটার ভোট দেবেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: