প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইয়ানুর রহমান

যশোর প্রতিনিধি

যশোরের শার্শা সীমান্ত থেকে ৫ কেজি স্বর্ণ উদ্ধার

   
প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২২

শার্শা সীমান্ত থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিচ স্বর্ণবার উদ্ধার করেছে বিজিবি সদস্যরা। এসময় পাচারকারী স্বর্ণ ফেলে কৌশলে পালিয়ে যায়। শুক্রবার (১৪ অক্টোবর) রাত সাড়ে ৯ টার সময় শার্শার পাঁচ ভূলোট সীমান্ত থেকে এ চালান আটক করা হয়। পলাতক চিহ্নিত পাচারকারীরা হলেন, শার্শা উপজেলার পাঁচ ভূলোট এলাকার মীজানের ছেলে আব্দুল্লাহ ও একই এলাকার আব্দুল গফুরের ছেলে রিপন।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি শার্শার পাঁচ ভূলোট সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে সন্দেহ ভাজন তিন ব্যক্তিকে গতি রোধ করা হয়। এসময় তাদের মধ্যে থেকে এক জনকে আটকের চেষ্টা করলে স্বর্ণ ফেলে সীমান্তের ইছামতী নদীতে ঝাঁপ দিয়ে ভারত সীমান্তে পালিয়ে যায়।

এসময় চোরাকারবারিদের কাছ থেকে ৫ কেজি ১৪ গ্রাম ওজনের ৪৩ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লাখ ৫৬ হাজার টাকা। পাচারকারীকে আটকের চেষ্টা চলছে বলে জানান।

তিনি আরও জানান, একের পর এক স্বর্ণের চালান আটক করা হলেও থেমে নেই সীমান্ত দিয়ে স্বর্ণ চোরাচালান। স্বর্ণ ব্যবসায়ী, গডফাদারসহ স্বর্ণ পাচারকারীদের অতি দ্রুত আইনের আওতায় আনা হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: