তিন অনাথ কন্যার রাজকীয় বিয়ে, উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৯:১৪ এএম

মর্জিনা আকতার, মুক্তা আকতার ও তানিয়া আকতার। মা-বাবাহীন তিন এতিম কন্যা। একসাথেই বেড়ে উঠেছে চট্টগ্রাম নগরের সরকারি শিশু নিবাসে। গন্তব্যহীন জীবনে ঠিকানা খুঁজে পাওয়া সেই তিন কন্যাকে এবার ধুমধামের সঙ্গে বিয়ে দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাত ৮টায় চট্টগ্রাম অফিসার্স ক্লাবে জমকালো আয়োজনে তাদের বিয়ে দেয়া হয়।

বেশ জাকজমকের সাথেই আয়োজিত হয়েছিলো তাদের বিয়ে। বিয়েতে ছাপানো হয়েছিল রঙিন আমন্ত্রণপত্র। হাজারো অতিথির খাবার, ওয়েডিং ফটোগ্রাফি, উপহার সামগ্রী- কি ছিল না সেই বিয়েতে। নগরীর রৌফাবাদে সমাজসেবা কার্যালয় কমপ্লেক্সে আগের দিন রাতে গায়ে-হলুদের আয়োজন করা হয়েছিল। চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী থেকে শুরু করে সংসদ সদস্য, রাজনৈতিক ব্যক্তিত্ব, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধারা এসেছিলেন সেই তিন কন্যাকে স্বামীর হাতে তুলে দিতে। বিয়েতে নিমন্ত্রিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিয়ের দাওয়াত প্রেরণ করা হলে তিনি তিন কন্যার জন্য দোয়া করেন এবং উপহার হিসেবে স্বর্ণালংকার পাঠান।

এছাড়া চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকেও তিন কন্যার প্রত্যেককে দুই ভরি করে মোট ছয় ভরি স্বর্ণালংকার এবং দুই লাখ টাকা করে মোট ছয় লাখ টাকার ফিক্সড ডিপোজিটের ব্যবস্থা করা হয়। এ ছাড়া প্রত্যেক যুগলকে ১টি করে ফ্রিজ ও টিভিসহ দৈনন্দিন জীবনের সকল প্রয়োজনীয় আসবাব ও সারঞ্জাম যেমন: খাট, আলমিরা, ড্রেসিং টেবিল, ফ্যান ও রন্ধনসামগ্রী দেওয়া হয়েছে। তিন যুগলের এই বিবাহ অনুষ্ঠান স্মরণীয় করে রাখার জন্য আরও উপহার দেওয়া হয়েছে বিয়ে ও গায়ে হলুদের শাড়ি, স্যুট, ঘড়ি, পাঞ্জাবি, জুতোসহ যাবতীয় প্রয়োজনীয় সামগ্রী।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, যেহেতু তাদের বাবা-মা নেই, আমরা চেয়েছি এই মেয়েরা পরিচয় নিয়ে বড় হয়ে উঠুক। এজন্য একটি ধনাঢ্য পরিবারের মেয়ের যেমন করে বিয়ে হয়, তাদের গহনাগাটি, সাজসজ্জা ও পোশাক-আশাক থেকে শুরু করে, তাদের আপ্যায়ন থেকে শুরু করে একেবারে আড়ম্বরপূর্ণভাবে এই মেয়েদের আমরা বিয়ে দিয়েছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: