ওসির হস্তক্ষেপে রক্ষা পেলো হাসিনার সংসার

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২২, ০৭:৪৬ পিএম

দীর্ঘ ৩৫ বছর ধরে মুজিবর রহমান এবং হাসিনা বেগমের তিলে তিলে গড়া সংসার ভেঙে যাওয়া থেকে রক্ষা করলো সাতক্ষীরার তালা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খান। শুক্রবার (১৪ অক্টোবর) রাত্র সাড়ে ১১টা পর্যন্ত পারিবারিক নানা কলহের নিষ্পত্তি করে বিচ্ছেদের হাত থেকে রক্ষা করেন তিনি। মুজিবুর রহমান তালা উপজেলার ইসলামকাঠী এলাকার বাসিন্দা ও হাসিনা বেগম মুজিবর রহমানের স্ত্রী। হাসিনা বেগমের ১৫ বছর বয়সী একটি ছেলে ও ১২ বছর বয়সী একটি মেয়ে রয়েছে।

মুজিবর রহমান জানান, পারিবারিক কলহ ও মনোমালিন্যতার কারণে স্ত্রী ও তার মধ্যে বিচ্ছেদের শেষ পর্যায়ে চলে যায়। একটি পর্যায়ে তার স্ত্রী হাসিনা বেগমকে তালাকের জন্য আদালতের মাধ্যমে আইনী নোটিশ প্রেরণ করেন। পরবর্তীতে বিষয়টি মীমাংসা করার জন্য তালা থানা পুলিশের ওসি দায়িত্ব নিয়ে শুক্রবার রাতে সকলকে নিয়ে বসেন। আলোচনা শেষে আমাদের মনোমালিন্যতার অবসান ঘটে। ৩৫ বছরের সংসার বিচ্ছেদের থেকে মুক্তি পায়।

তালা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফখরুল আলম খাঁন জানান, মুজিবর রহমান ও হাসিনার ৩৫ বছরের ঘর সংসার। সামান্য ভুল বোঝাবুঝিকে কেন্দ্র করে তাদের বিচ্ছেদের পরিবেশ সৃষ্টি হয়। একটি পর্যায়ে সংশ্লিষ্ট চেয়ারম্যানের কার্যালয়ে সালিস হওয়ার পরে মুজিবর রহমান তার স্ত্রী হাসিনা বেগমকে তালাক দেওয়ার সিদ্ধান্ত নেয়।

পরবর্তীতে আদালতের মাধ্যমে তালাকের নোটিশ পাঠালে হাসিনা বেগম সেটা গ্রহণ করিনি। হাসিনা বেগমের ছেলের বয়স ১৫ বছর ও মেয়ের বয়স ১২ বছর। তাই বিষয়টি মানবিক বিবেচনা করে তালা পুলিশের প্রচেষ্টা শুক্রবার রাতে দীর্ঘ সময় আলোচনার পরে তাদের অভ্যন্তরীণ কলহ দূর করা হয়। অবশেষে হাসিনা বেগম ও মুজিবরের ৩৫ বছরে সংসার বিচ্ছেদ থেকে মুক্তি পেল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: