প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

৬ বছরের চেষ্টাতেও মেলেনি চাকরি, হতাশায় প্রাণ দিলো রবিউল

   
প্রকাশিত: ১২:২৯ পূর্বাহ্ণ, ১৭ অক্টোবর ২০২২

স্নাতকোত্তর শেষ করেও সরকারি নানা প্রতিষ্ঠানে আবেদন করে মেলেনি চাকরি। এতে হতাশা ও বিষণ্নতায় গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেন রবিউল ইসলাম (৩০) নামে এক যুবক। গত শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জের আড়াইশ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে বেলা ৩টার দিকে গ্যাস ট্যাবলেট খেয়ে অসুস্থ হলে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নেওয়ার পথেই মারা যায়।

মৃত যুবক সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌর এলাকার কাওয়াক মহল্লার জহুরুল ইসলামের ছেলে। নিহতের বড়ভাই হাফিজুর রহমান জানান, রবিউল ছোটবেলা থেকেই অনেক মেধাবী ছিল। উল্লাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০০৯ সালে বিজ্ঞান বিভাগ নিয়ে এসএসসিতে এ+ পেয়েছেন। উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ থেকে ২০১১ সালে এইচএসসিতেও এ+ পেয়েছেন। রবিউল প্রাইভেট পড়িয়ে তার নিজের লেখাপড়ার খরচ চালিয়েছেন। ২০১৫ সালে উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ থেকে স্নাতক এবং ২০১৬ সালে সিরাজগঞ্জ সরকারি কলেজ থেকে হিসাব বিজ্ঞানে স্নাতকোত্তর শেষ করেন।

রবিউলের বাবা জহুরুল ইসলাম জানান, রবিউল ভালো ফলাফল করে ৬ বছর অতিক্রম করেও বেকারত্ব তার পিছু ছাড়েনি। রবিউল বিভিন্ন চাকরির পরীক্ষায় অংশগ্রহণ করেও কোথাও চাকরি মেলেনি। উল্লাপাড়া মডেল থানা উপ-পরিদর্শক এমদাদুল হক বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জের আড়াইশ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তবে ওসি আরও বলেন, বেকারত্বের কারণে আত্মহত্যার করেছেন কি না তা আমার জানা নেই।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: