প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ইরানের কারাগারে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৮

   
প্রকাশিত: ৮:৫৮ অপরাহ্ণ, ১৭ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

ইরানের তেহরানের ইভিন কারাগারে শনিবার গভীর রাতে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে আটজনে দাঁড়িয়েছে। সোমবার (১৭ অক্টোবর) ইরানের বিচার বিভাগ এ তথ্য জানিয়েছে। দেশটির বিচার বিভাগ জানিয়েছে, এভিন কারাগারের অগ্নিকাণ্ডে আহত চার বন্দীও হাসপাতালে মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো আটজনে।

বিচার বিভাগ আরও জানিয়েছে, আট মৃত কয়েদি চুরি-সম্পর্কিত অপরাধের জন্য কারাগারে ছিল। তবে নিহতদের পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ। এই ঘটনায় আরও ৭০ জন বন্দিকে উদ্ধার করা হয়েছে এবং ছয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের অবস্থার উন্নতি হচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

স্থানীয় সময় শনিবার (১৫ অক্টোবর) রাত থেকে এভিন কারাগারের বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। ভিডিওতে দেখা গেছে, কারাগারের ভেতর থেকে আগুনের লেলিহান শিখা এবং ভারী ধোঁয়া বের হচ্ছে। গুলির শব্দ ও বিস্ফোরণের শব্দও শোনা যায়। রবিবার (১৬ অক্টোবর) রাষ্ট্রীয় টেলিভিশনের এক প্রতিবেদনে বলা হয়, কারাগারে বন্দীদের মধ্যে সংঘর্ষে আগুনের সূত্রপাত হয়।

প্রসঙ্গত, এভিন কারাগারটি রাজনৈতিক বন্দিদের সঙ্গে সংঘাতের জন্য কুখ্যাত। অনেক রাজনৈতিক বন্দি, সাংবাদিক ও বিদেশি বন্দিদের ওই কারাগারে রাখা রয়েছে। সাম্প্রতিক বিক্ষোভের শত শত বিক্ষোভকারীও এভিনে রয়েছেন। সূত্র – রয়টার্স

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: